ফিলিস্তিনীদের সমর্থন করা ধর্মীয় দায়িত্ব : সৌদি বাদশাহ

Salmanফিলিস্তিনীদের সমর্থন করা সৌদি আরবের ধর্মীয় ও মানবিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন দেশটির বাদশাহ সালমান। রাজধানী রিয়াদে আল ইয়ামাহা প্যালেসে মন্ত্রিসভার বৈঠকে সোমবার সৌদি বাদশাহ এই মন্তব্য করেন।
মন্ত্রিসভার বৈঠকে প্রাদেশিক ও আন্তর্জাতিক পর্যায়ে সৌদীর উন্নয়ন নিয়ে পর্যালোচনা করা হয়। জাতিসংঘ যেভাবে ফিলিস্তিনী শরণার্থীদের সমর্থন করছে তাতে সৌদীর সমর্থনের কথা উল্লেখ করা হয়। ফিলিস্তিনী শরণার্থীদের শিবিরে জাতিসংঘের ত্রাণ সরবরাহ ও অন্য যে সেবা প্রদান করা হচ্ছে তাতে সহায়তা করছে সৌদি সরকার। জাতিসংঘ মানবিকতা রক্ষার উদ্দেশ্যে এসব করা হচ্ছে বলে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা করা হয়।
সৌদি আরব এ পর্যন্ত প্রায় ৫০ লাখ ফিলিস্তিনী শরণার্থীর সেবা দিতে পেরেছে। যে দেশগুলো ফিলিস্তিনী শরণার্থীদের সেবা দিচ্ছে সেই তালিকায় সৌদি আরবের নাম শীর্ষে থাকবে বলে তারা প্রত্যাশা করেন।
জাতিসংঘে সৌদি আরবের প্রতিনিধিরা যে ভাষণ দেয়, তাতে ইসরাইলী বাহিনী যেভাবে ফিলিস্তিনীদের উপর আক্রমণ করছে এতে তারা মানবাধিকার লঙ্ঘন করছে বলে অভিযোগ করছিল। বিশেষ তদন্ত কমিটি গঠন করে এর সমাধান হওয়া প্রয়োজন বলেও মনে করে সৌদি। ইসরাইলদের এ ধরনের অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা জানায় সৌদি আরব।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button