মহানবীর রওজা জিয়ারত খালেদা জিয়া ও তারেক রহমানের

khaledaপবিত্র হজ পালন শেষে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করলেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ পরিবারের সদস্যরা।
রবিবার স্থানীয় সময় রাতে মসজিদে নববিতে এশার নামাজের পর সঙ্গীদের নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারতে যান বেগম খালেদা জিয়া। জিয়ারতের আগে তিনি রওজা শরিফে দুই রাকাত নামাজ পড়েন। পরে তিনি মোনাজাতে অংশ নেন এবং দেশ ও মুসলিম উম্মাহর জন্য দোয়া করেন।
গত ৮ সেপ্টেম্বর সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যান বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
শনিবার সকালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাষ্ট্রীয় প্রটোকলে মদিনার উদ্দেশ্য রওয়ানা হন।
খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দিন আহমেদ। তারেক রহমানের সফরসঙ্গী হিসেবে আছেন তাঁর স্ত্রী জোবাইদা রহমান, কন্যা জাইমা রহমান, মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান।
আরো উপস্থিত ছিলেন, সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সিনিয়র সহসভাপতি আবদুল জলিল ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এরশাদ আহমেদ, আবদুল মান্নান, আবদুল মমিন, মনিরুজ্জামান তপন, কেফায়তোল্লাহ, হেলাল, জাফর আহমেদ।
খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করছেন। আট বছর ধরে যুক্তরাজ্যে থাকা ছেলে তারেককে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে উমরাহ পালন করেছিলেন তিনি।
উল্লেখ্য, সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব সবগুলো হজ্ব ও উমরার সময়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তাঁর বড় ছেলে তারেক রহমানের সঙ্গে ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button