বাংলাদেশে অর্থায়নে নাগরিকদের সতর্ক করেছে সৌদি

বাংলাদেশে বিভিন্ন জনকল্যাণমুলক প্রকল্পে অর্থায়নের ক্ষেত্রে নিজ নাগরিকদের সতর্ক করেছে সৌদি আরব। বাংলাদেশ সরকারের অনুমতি ছাড়া এমন কোন প্রকল্পে অর্থায়নকে অনুৎসাহিত করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন সৌদি গেজেট।
এতে বলা হয়েছে, সৌদি আরবের নাগরিকদের জন্য এ সতর্কতা দিয়েছে ঢাকায় অবস্থিত সৌদি আরবের দূতাবাস। এতে দূতাবাস বলেছে, বাংলাদেশে সৌদি নাগরিকদের নিরাপত্তা নিয়ে যে উদ্বেগ রয়েছে এ সতর্কতা তারই অংশ। বলা হয়েছে, আগেভাগে বাংলাদেশ সরকারের অনুমতি ছাড়া কোন সহায়তা বিষয়ক প্রকল্প অনুমোদন করে না বাংলাদেশের আইন-কানুন। এ জন্য বাংলাদেশে কোনো রকম সহায়তামুলক বা সেবামুলক কর্মকা- চালু করার আগেই সরকারের সঙ্গে অথবা সৌদি আরবের দাতব্য সংস্থাগুলোর সঙ্গে সেদেশের জনহিতৈর্ষদের যোগাযোগের পরামর্শ দিয়েছে দূতাবাস।
সৌদি গেজেট আরও লিখেছে, সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওসামা আল নুকালি বলেছেন, ৬ই জুন থেকে ৩১শে জুলাইয়ের মধ্যে বিদেশে যাওয়া সৌদি পর্যটকদের কাছ থেকে মন্ত্রণালয় মোট ৭২০টি বিভিন্ন রকম অভিযোগ পেয়েছে। এর বেশির ভাগই চুরি যাওয়া সংক্রান্ত। এসব বিষয়ে এখনও খতিয়ে দেখছে সৌদি আরবের কূটনৈতিক মিশনগুলো। ওই মুখপাত্র আরও বলেছেন, অনলাইনে মন্ত্রণালয় ২৮০টির বেশি আবেদন পেয়েছে। এসব আবেদনে সহায়তা চাওয়া হয়েছে। এসব বিষয় দেখাশোনা করবে সংশ্লিষ্ট কূটনৈতিক বা কনসুলার মিশন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button