ট্রাম্পকে অযোগ্য বললেন ওবামা

Obamaমার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ডোনাল্ড ট্রাম্পের কঠোরতম সমালোচনা করেছেন। তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, রিপাবলিকান দলের এই প্রেসিডেন্ট পদপ্রার্থীর প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতাই নেই। তা সত্ত্বেও দলের সমর্থন ট্রাম্পের পক্ষেই থাকার জন্য রিপাবলিকান দলেরও সমালোচনা করেছেন ওবামা।
সিএনএনের খবরে বলা হয়, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংকে সঙ্গে নিয়ে হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওবামা। আর সেখানেই তিনি ট্রাম্পকে প্রেসিডেন্ট পদের জন্য অযোগ্য হিসেবে আখ্যায়িত করেছেন।
তিনি বলেন, প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্য রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী অযোগ্য। তিনি এটা প্রমাণ করেই যাচ্ছেন। সর্বশেষ মুসলিম এক সেনা সদস্যের পিতা-মাতার বক্তব্য নিয়ে ট্রাম্প যে মন্তব্য করেছেন, তার প্রতি ইঙ্গিত দিয়েই এমন কথা বলেছেন ওবামা।
এ সময় মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, এর আগের দুই প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী জন ম্যাককেইন ও মিট রমনির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। তাদের সঙ্গে নানা ইস্যুতেই ভিন্নমত ছিল তার। কিন্তু তাই বলে তাদের সম্পর্কে কখনও তার এমন ধারণা হয়নি যে তারা মার্কিন প্রেসিডেন্ট হওয়ার যোগ্যই নন। কিন্তু ট্রাম্পকে তিনি সরাসরি প্রেসিডেন্ট পদের জন্য ‘অযোগ্য’ বললেন। এর আগেও ট্রাম্পের সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ওবামা। কিন্তু এবারেই তিনি সমালোচনার চূড়ান্ত পর্যায়ে পৌঁছালেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button