যুক্তরাষ্ট্রের রাস্তায় মুসলিম তরুণ-তরুণীদের ফুল বিতরণ

Flowerকয়েকদিন পরই রমযান। ইতোমধ্যে চলছে প্রস্তুতি। পিছিয়ে নেই মার্কিন যুক্তরাষ্ট্রের মুসলিমরাও। আর এ উপলক্ষে সাত সকালে রাস্তায় রাস্তায় দাঁড়িয়ে ফুল ও উপহার সামগ্রী বিতরণ করেছে একদল মুসলিম তরুণ-তরুণী।
সাপ্তাহিক ছুটির দিন রোববার রাস্তা, মার্কেট, পার্ক কিংবা গির্জা থেকে বের হওয়া লোকজনকে এসব উপহার দেয়া হয়। রমযান মাস শুরুর আগে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে বসবাসরত মুসলমানরা শহরের বাসিন্দাদের মাঝে লাল গোলাপ ও শুভেচ্ছা উপহার বিতরণ করার উদ্যোগ নেন।
দেশটির মেরিল্যান্ড, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন ডিসির তরুণ মুসলমানদের একটি দল এভাবেই ফুল দিয়ে, ইসলামের শান্তির বার্তা সবার কাছে পৌঁছে দেন। উদ্যোক্তাদের আশা- এ কাজের ফলে দেশবাসীর মধ্যে ঐক্য ও শান্তি প্রতিষ্ঠিত হবে। সেই সঙ্গে মানুষ বুঝতে পারবে, সত্যিকার অর্থেই ইসলাম হচ্ছে শান্তি, প্রেম ও ভালোবাসার ধর্ম।
কর্মসূচির অন্যতম উদ্যোক্তা সৌদি আরবের আবদেল মাহফুজ এ বিষয়ে স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘আমরা ইসলাম সম্পর্কে মার্কিনিদের ভুল এবং ইসলাম বিদ্বেষ দূর করতে এ পদক্ষেপ হাতে নিয়েছি। আমরা প্রচুর সাড়াও পেয়েছি। ফলে আমাদের উৎসাহ আরো বেড়েছে। তাই সিদ্ধান্ত নিয়েছি আজকের মতো এমন কর্মসূচি নিয়মিত পালন করবো।’ ফুলের সঙ্গে পবিত্র কোরআনের আয়াত ও মহানবী (সা.)-এর হাদিসের ইংরেজি অনুবাদের ছোট পুস্তিকাও দেয়া হয় লোকজনকে। ওইসব পুস্তিকায় শান্তি ও ভালোবাসার বাণী লেখা রয়েছে। -বাংলামেইল

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button