স্ত্রীর জন্য দেড় হাজার পাউন্ডে পুরোনো গাড়ি কিনলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

Cameronব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তার স্ত্রীর জন্য মাত্র দেড় হাজার পাউন্ডে কিনেছেন একটি পুরোনো গাড়ি। অক্সফোর্ডশায়ারের যে গাড়ি বিক্রেতার কাছ থেকে তিনি এটি কিনতে গিয়েছিলেন, তিনি প্রথমে বিশ্বাসই করতে পারছিলেন না যে, প্রধানমন্ত্রী এরকম একটি গাড়ি কিনতে তার কাছে আসবেন।
পুরোনো গাড়ির শোরুমের মালিক ইয়ান হ্যারিস জানান, প্রধানমন্ত্রীর সিকিউরিটি টিমের লোকজন যখন একটি ‘নিশান মাইক্রা’ গাড়ি কেনার বিষয়ে ফোনে যোগাযোগ করে তখন তিনি ভেবেছিলেন তাকে নিয়ে কেউ মশকরা করছে।
কিন্তু গত শুক্রবার সত্যি সত্যি প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এসে হাজির হন ইয়ান হ্যারিসের শোরুমে। এক হাজার ৪৯৫ পাউন্ড দিয়ে কিনে নিয়ে যান নীল রঙের নিশান মাইক্রটি। তিনি গাড়ির রঙ একেবারেই তার পছন্দমত বলে বর্ণনা করেছেন।
‘উইটনি ইউজড কার সেন্টার’ অক্সফোর্ডশায়ার ডেভিড ক্যামেরনের সংসদীয় এলাকায়। সেখানে প্রথম প্রধানমন্ত্রীর দফতর থেকে এই নিশান মাইক্রো কেনার জন্য যখন ফোন আসে, তখন ইয়ান হ্যারিস মনে করেছিলেন কোনো বন্ধু তার সঙ্গে মজা করছে। বিশেষ করে প্রধানমন্ত্রী নিশান মাইক্রোর মতো একটি গাড়ি কিনতে আগ্রহী হবেন, এটা তার বিশ্বাস হচ্ছিল না।
কিন্তু সত্যি সত্যি ডেডিড ক্যামেরন এই গাড়ি কেনার জন্য হাজির হলে চমকে যান ইয়ান হ্যারিস।
মিস্টার হ্যারিস জানান, প্রধানমন্ত্রী এসে নিজে গাড়িটি পরীক্ষা করে দেখেন। ব্রেক কষে তার সিকিউরিটি টিমকে পেছনে দাঁড়িয়ে দেখতে বলেন পেছনের ব্রেক লাইট জ্বলছে কিনা।
“পুরো ব্যাপারটা আমার কাছে অলীক বলেই মনে হচ্ছিল। কিন্তু আসলে আর দশজনের ক্ষেত্রে যা হয়, এক্ষেত্রেও তাই হয়েছে। তিনি তার স্ত্রীর জন্য গাড়ি কিনতে এসেছেন, স্বাভাবিকভাবে কথাবার্তা বলেছেন, একটা স্বাভাবিক লেন-দেন যেরকম হয়।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button