শাইখুল কুররা আলী আকবর ভানুগাছীর ইন্তেকাল

Vanugasiআঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি, জামিয়া তা’লীমুল কুরআন গোটাটিকর, সিলেট ও সরইবাড়ী ইসলামিয়া আরাবিয়া হাফিজিয়া মাদরাসা এবং ভানুগাছ জামিয়া তাজবীদুল কুরআন মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম শাইখুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক শায়খে ভানুগাছী অার নেই। আজ মঙ্গলবার ভোর ৬.৩০ মিনিটের সময় সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ৪ ছেলে, ৪ মেয়ে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  মাওলানা আলী আকবর সিদ্দিক দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
আন্জুমানের সাধারণ সম্পাদক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।
কুরআনুল করিমের একনিষ্ঠ খেদমতগার, কুরআনের বিশুদ্ধ পঠন-পাঠনে, কুরআনকেন্দ্রীক চিন্তার জাগরণে অত্যুজ্জ্বল, নিভৃতচারী কুরআনের সাধক মাওলানা আলী আকবর সিদ্দিক ভানুগাছী হুজুর হিসেবেই সমধিক পরিচিত ছিলেন। দেশ-বিদেশে তার হাজার হাজার ছাত্র রয়েছে। দেশ-বিদেশে তার হাতে গড়া হাজার হাজার ছাত্র ইলমুল কিরাআতের চর্চায় রত আছেন। বরেণ্য এই আলেমের ইন্তিকালে আলেম সমাজে শোকের ছায়া নেমে আসে।
শায়খে ভানুগাছী হুজুরের জানাযা  মঙ্গলবার বিকাল ৫টায় ষাটঘর, গোটাটিকর (সিলেট দক্ষিণ সুরমা), আঞ্জুমান কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।
শোক প্রকাশ: মাওলানা আলী আকবর সিদ্দিক শায়খে ভানুগাছীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী, মহাসচিব মাওলানা নুর হোসাইন কাসেমী, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button