পিতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন জুকারবার্গ

Facebookজনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ দুই মাসের পিতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন। গত শুক্রবার তিনি জানান, কন্যাশিশুর জন্মের পর তিনি এই ছুটি নিয়েছেন।
সিলিকন ভ্যালি টেকনোলজি প্রতিষ্ঠানগুলো মেধাবীদের ধরে রাখতে পিতৃত্বকালীন ভাতা এবং অন্যান্য সুবিধা বাড়িয়েছে। কিন্তু অনেক কর্মীই প্রতিযোগিতামূলক বাজারে পেছনে পড়ে যাওয়ার কিংবা পদোন্নতি থেকে বঞ্চিত হওয়ার ভীতি থেকে এসব সুবিধা গ্রহণ করতে চান না।
বিশ্বের সবচেয়ে বড় অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের আমেরিকান কর্মীদের বেতনসহ সর্বোচ্চ চার মাসের মাতৃত্বকালীন অথবা পিতৃত্বকালীন ছুটি দিয়ে থাকে। যে কোনো কর্মী একবারে সবটুকু ছুটি নিতে পারেন অথবা সন্তানের প্রথম বছরে ভেঙে ভেঙেও নিতে পারেন, যা আমেরিকার মানদ-ে অত্যন্ত উদার একটি নীতি।
চলতি বছর জুলাই মাসে জুকারবার্গ জানান, তিনি এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান কন্যাসন্তান আশা করছেন। এছাড়া আসন্ন সন্তানের জন্য কেনা বেবি ক্যারিয়ার ও পোষা কুকুর বেস্টের ছবি তার ফেসবুকে পোস্ট করা হয়। ছবিটি পোস্ট করার পর জুকারবার্গ তার স্ট্যাটাসে লিখে রাখেন, ‘এটি খুবই ব্যক্তিগত সিদ্ধান্ত।’ তিনি আরো জানান, ‘প্রিসিলা এবং আমি দুজনই আমাদের মেয়ের ভূমিষ্ঠ হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রিয় শিশুতোষ বই এবং খেলনাও সংগ্রহ করেছি।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button