রয়েল লন্ডন হাসপাতাল আকস্মিক পরিদর্শনে হেলথ সেক্রেটারী

Health Secব্রিটিশ হেলথ সেক্রেটারী জেরেমি হ্যান্ট শুক্রবার আকস্মিক পরিদর্শনে ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপলে অবস্থিত রয়েল লন্ডন হাসপাতালে এসেছিলেন। শুক্রবার সকাল ৮টায় লন্ডন এয়ার এম্বুলেন্সে তিনি এসে পৌঁছান। তিনি মূলত এনএইচএসের ট্রমা টিমের কাজ পরিদর্শন করেন। এ সময় লন্ডন এয়ার এম্বুলেন্সের উদ্ধারকৃত রোগিদের সঙ্গেও কথা বলেন।
হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালের ইমার্জেন্সি ডিপার্টমেন্টের কাজ পরিদর্শনের লক্ষ্যে হেলথ সেক্রেটারী সকাল ৮টায় রয়েল এয়ারফোর্স নর্থহল্ট থেকে এয়ার এম্বুলেন্সে উঠেন। সেখানে রাতে এয়ারএম্বুলেন্সটি অবস্থান করছিলো। হেলথ সেক্রেটারীকে নিয়ে এয়ার এম্বুলেন্সের হেলিকপ্টারটি রয়েল লন্ডন হাসপাতালের হেলিপ্যাডে নামার আগ পর্যন্ত সংবাদ মাধ্যমকেও এ প্রাইভেট ভিজিট সম্পর্কে কিছু জানানো হয়নি।
হেল সেক্রেটারী ইমার্জেন্সি ডিপার্টমেন্টে প্রায় ১০ মিনিট সময় কাটান। এ সময় তিনি এম্বুলেন্স সার্ভিসে আসা একটি ফোন কলও রিসিভ করেন। এ সময় তিনি পরীক্ষা নিরীক্ষার জন্য এম্বুলেন্স সার্ভিসের কিছু রেকর্ডকৃত তথ্য নিয়ে যান।
উল্লেখ্য পাবলিক ডোনেশনের মাধ্যমে পরিচালিত এয়ার এম্বুলেন্স হেলিকাপ্টারটি গ্রেটার লন্ডনের এম টুয়ান্টিফাইভ এলাকায় গড়ে প্রতিদিন অন্তত ৫বার মৃত্যুপথযাত্রী গুরুতর আহত রোগিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর এয়ারএম্বুলেন্সের মাধ্যমে হাসপাতালে এসে নতুন জীবন পেয়েছেন এমন দুজন রোগির সঙ্গেও কথা বলেন জেরেমি হ্যান্ট। তিনি লন্ডন এয়ার এম্বুলেন্সের সব স্টাফ, ডক্টর এবং নার্সের ব্যাপক প্রশংসা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button