ওয়ান হাউজিং গ্রুপকে সাসপেন্ড করার প্রস্তাব

Oneটাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপ বারার অন্যতম হাউজিং এসোসিয়েশন (রেজিস্টার্ড প্রোভাইডার) ওয়ান হাউজিং গ্রুপকে অভিলম্বে সাসপেন্ড করার প্রস্তাব এনেছে। বাসিন্দাদের কাছ থেকে তাদের সেবার মান সম্পর্কে গুরতর অভিযোগের প্রেক্ষিতে লেবার গ্রুপ এই প্রস্তাব আনলো।
উল্লেখ্য যে, ওয়ান হাউজিং গ্রুপ আইল অব ডগস এলাকার সামোডা, সেন্ট জোন্স, বার্কানটাইন এবং কিংসব্রীজ এই ৪টি এস্টেটের ২,০২৭ টি বাড়ী ম্যানেজমেন্টর দায়িত্বে নিয়োজিত। তারা এই কাউন্সিলের বাড়ীগুলো ভেঙ্গে ১০ হাজার নতুন বাড়ী বানানোর প্রস্তাব করেছে। ২০১৪ সালে আনা এই প্রস্তাবে যে ১০ হাজার বাড়ী বানানোর কথা বলা হয়েছে তার বেশীরভাগই প্রাইভেটভাবে বিক্রির জন্য। প্রজেক্ট স্টোন নামে তাদের এই প্রস্তাবে মাত্র ৩০% বাড়ী সাধারন বাসিন্দাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার কথা বলা হয়েছে। এই ৩০% বাড়ীর মধ্যে ১৭% শেয়ার্ড ওউনারশীপ এবং মাত্র ১৩% বাসিন্দাদের কাছে ভাড়া দেয়ার জন্য। বাকী ৭০% বাড়ী প্রাইভেটভাবে বিক্রির জন্য প্রস্তাব করা হয়েছে। শুধু তাই নয়, তাদের এই পরিকল্পনা সম্পর্কে বাসিন্দাদেরও অন্ধকারে রাখা হয়েছে।
সম্প্রতি ফুল কাউন্সিল মিটিংয়ে লেবার কাউন্সিলার ডেভ চেস্টারটন এ প্রস্তাব উত্থাপন করে বলেন, ওয়ান হাউজিং গ্রুপ এর সেবার মানের মারাত্মক অবনতি ঘটেছে। এর বাসিন্দারা জানিয়েছেন, সংস্থাটির প্রতি তাদের কোন আস্থা নেই। তারা সঠিক পরিকল্পনা প্রকাশ ছাড়াই ২,০২৭টি বাড়ী ভেঙ্গে ফেলার প্রস্তাব এনেছে। এই প্রস্তাবে সততার অভাব রয়েছে। বাসিন্দাদের সেবা দেয়ার পরিবর্তে নতুন বাড়ী নির্মানের ব্যাপারেই তাদের আগ্রহ দেখা গেছে। তারা কোন ভাবেই আইল্যান্ডের বাড়ী ম্যানেজম্যান্টের যোগ্যতা রাখেনা।
ওয়ান হাউজিং এর বাসিন্দা এবং সামোডা এস্টেট রেসিডেন্ট এসোসিয়েশনের চেয়ার কাউন্সিলার ক্যান্ডিডা রোনাহ্ব বলেন, বাসিন্দারা ওয়ান হাউজিংকে ভোটের মাধ্যমে তাদের ল্যান্ডলর্ড হিসাবে নির্ধারন করেননি এবং তাদের কে ভোটের সুযোগ দেয়া হলে তারা অবশ্যই তাদেরকে প্রত্যাখান করবে। মেনটেইনেন্স এবং রিপেয়ারের ব্যাপারে তারা মারাত্মকভাবে উদাসীন। আমরা আরো ভালো এবং স্ ল্যান্ডলর্ডের দাবীদারম্ব।
প্রস্তাব সম্পর্কে নির্বাহী মেয়র জন বিগস বলেন, কাউন্সিল মিটিংয়ে পিটিশন এবং বাসিন্দাসহ কাউন্সিলারদের সাথে আলাপচারিতার পর আমি নিশ্চিত হয়েছি যে, ওয়ান হাউজিং এর সেবার মান এবং তাদের পরিকল্পনা সম্পর্কে সিরিয়াস উদ্বেগ রয়েছে। আর এজন্য কাউন্সিল মিটিংয়ে উত্থাপিত প্রস্তাবটি যৌক্তিক। সমস্যা সমাধানের জন্য আমি অফিসার, কাউন্সিলার এবং বাসিন্দাদের সাথে কাজ করে যাবো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button