দুর্নীতির নগদ অর্থ রাখার নিরাপদ জায়গা লন্ডন নয়

Cameronমানি লন্ডারিংয়ের নগদ অর্থ দিয়ে ইউকেতে বাড়ি না কিনতে বিদেশী নাগরিকদের হুশিয়ারী করে দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন। মঙ্গলবার সিঙ্গাপুরে দুর্নীতি বিরোধী একটি সেমিনারে বক্তব্যে প্রধানমন্ত্রী বিদেশী বিনিয়োগকারীদের সতর্ক করে বলেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত নগদ অর্থ রাখার নিরাপদ জায়গা লন্ডন নয়। দুর্নীতিকে পুরো বিশ্বের জন্য একটি ক্যান্সারব্যাধি বলে উল্লেখ করেন তিনি।
৪ দিনের সাউথ এশিয়া সফরের অংশ হিসেবে মঙ্গলবার সিঙ্গাপুরে পৌঁছান বৃটিশ প্রধানমন্ত্রী। সোমবার সফরের প্রথম দিন ইন্দোনেশিয়া যান তিনি। জাকার্তায় ইসলামি স্টেইট সংক্ষেপে আইএস-এর বিরুদ্ধে যৌথ যুদ্ধের একটি চুক্তি হয় ইন্দোনেশিয়া ও বৃটেনের মধ্যে। এছাড়াও প্রায় ১ দশমিক ২ বিলিয়ন পাউন্ডের ব্যবসায়িক চুক্তিও হয় ইন্দোনেশিয়ার সঙ্গে। সিঙ্গাপুর সফর শেষে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন মালেশিয়া এবং ভিয়েতনাম সফর করবেন। প্রধানন্ত্রীর সঙ্গে ৩১ সদস্যের বৃটিশ ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দলও রয়েছেন।
উল্লেখ্য ইউকেতে প্রায় ১শ হাজারের বেশি প্রোপার্টি রয়েছে বিদেশী কোম্পানীগুলোর নামে রেজিষ্টার করা। এরমধ্যে প্রায় ৩৬ হাজার প্রোপার্টি আছে নন ট্রেডিং কোম্পানীর নামে রেজিষ্টারকৃত। এ প্রোপাটিগুলো মালিক তার ইচ্ছামত ব্যবহার করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button