ক্যামেরনের বক্তব্যের প্রতিক্রিয়ায় জন বিগস

উগ্রবাদের জন্য মুসলিম কমিউনিটিকে দায়ী করা ঠিক নয়

Johnটাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস উগ্রপন্থা দমনে সরকারের কিছু পদক্ষেপে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। উগ্রপন্থা দমনে ডেভিড ক্যামেরনের সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় জন বিগস এই উদ্বেগ প্রকাশ করেন।
এক বিবৃতিতে মেয়র বলেন, প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এ বিষয়ে তার স্বভাবসিদ্ধ যে কথা বলেছেন তা যথাযথ নয় এবং ভুল। টাওয়ার হ্যামলেটস অপেক্ষাকৃত শান্তিপূর্ণ বারা। এখানকার বাসিন্দারা জানেন কোনটা খারাপ এবং কোনটা ভাল কাজ।
তিনি বলেন, উগ্র মৌলবাদের বিস্তার একটি বিশ্বব্যাপী সমস্যা। এটা ইসলাম ধর্মের সমস্যা নয়, বরং ইসলামের আদর্শকে উগ্রবাদীরা ছিনতাই করে ফেলেছে। এজন্য কোন নির্দিষ্ট কমিউনিটিকে দায়ী করা ঠিক নয়। এটা এমন সমস্যা নয় যে, টাওয়ার হ্যামলেটসে সমাধান হয়ে গেলেই এর সমাধান হয়ে যাবে।
জন বিগস আরো বলেন, তরুণরা খারাপ মতবাদ দ্বারা সহজেই প্রভাবিত হয়। এবং আমি এও বিশ্বাস করি আইএস একটি খারাপ মতবাদ। এটা একটা দীর্ঘ মেয়াদী সমস্যা। আমাদের তরুনরা যাতে বিপদগামী না হয় এজন্য মসজিদ, স্কুল, ইয়ুথ অর্গানাইজেশন, ধর্মীয় কমিউনিটি, পুুলিশ ইত্যাদি সংগঠনের সাথে কাজ করতে হবে।
বিগস আরো বলেন, টাওয়ার হ্যামলেটসের মুসলিম কমিউনিটিকে আমি ভালোভাবেই জানি। তারা আইন মেনে চলার পাশাপাশি শান্তিপূর্ণভাবে জীবন যাপন করেন। কোন কোন ক্ষেত্রে ইসলামকে যেভাবে নেতিবাচকভাবে ফুটিয়ে তোলার চেষ্টা হয় এর সাথে তাদের কোন সম্পর্ক নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button