সেলফি তোলায় লেবার পার্টি থেকে বহিষ্কৃত বাংলাদেশী বংশোদ্ভূত

Amranতিউনিসিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনাস্থলে দাঁড়িয়ে সেলফি তোলার জন্য যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত আমরান হোসেনকে। তার আচরণকে হামলায় হতাহতদের প্রতি ‘অসম্মানজনক এবং অগ্রহণযোগ্য’ বলে উল্লেখ করেছে দলটি।
গত মে মাসে অনুষ্ঠিত দেশটির পার্লামেন্ট নির্বাচনে নর্থ ইস্ট হ্যাম্পশায়ার আসনে লেবার দলের প‌ক্ষে এমপি পদে প্রার্থী হয়েছিলেন আমরান। ওই নির্বাচনে তিনি হেরে যান। সোমবার রাতে আমরানকে বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানায় লেবার পার্টি।
তিউনিসিয়ার রাজধানী তিউনিস থেকে প্রায় ১৪০ কিলোমিটার দক্ষিণের সুছে এলাকার সমুদ্র সৈকত সংলগ্ন ইম্পেরিয়াল মারহাবা হোটেলে গত শুক্রবার দুপুরে এক লোক এলোপাতাড়ি গুলি চালায়। এতে ৩৮ জন নিহত হন। হামলার পরদিন শনিবার ঘটনাস্থলে যান আমরান। সেখানে তোলা কিছু সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ার পর থেকেই এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।
আমরান হোসেন তাঁর ফেসবুকে দেয়া এক বিবৃতিতে বলেন, হামলার পরদিন শনিবার তার যুক্তরাজ্যে ফেরার সময় নির্ধারিত ছিল। হতাহতদের প্রতি সহমর্মিতা এবং শ্রদ্ধা জানাতে তিনি ফুল নিয়ে মারহাবা সৈকতে যান।’ আমরান হোসেন বলেন, ‘তিউনিসিয়ার সন্ত্রাসী হামলার ঘটনায় তিনি বেশ মর্মাহত। হতাহতদের স্মৃতিকে ধারণ করে রাখতেই তাঁরা সেখানে ছবি তুলেছিলেন।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button