মিশরের অ্যাটর্নি জেনারেল বোমা হামলায় নিহত

Egyptমিশরের প্রধান কৌঁসুলি (অ্যাটর্নি জেনারেল) হিশাম বারাকাত বোমা হামলায় নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যসহ আরো ৫ জন। সোমবার বারাকাতকে হত্যার জন্য তার গাড়িবহরে বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে গুরুতর আহত হন তিনি। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে হাসপাতাল ও বিচার বিভাগীয় সূত্র। রাজধানী কায়রোর হেলিওপোলিস জেলায় মিলিটারি অ্যাকাডেমির কাছে এ ঘটনা ঘটে বলে পুলিশ  জানিয়েছে।
বিস্ফোরণের পর কাচের টুকরো ছুটে এসে তাদের সারা শরীর ক্ষতবিক্ষত করে দেয়। বারাকাতকে আল-নোজহা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
সমপ্রতি মিশরে প্রহসনের বিচারে ইসলামপন্থী ও সেক্যুলার রাজনৈতিক কর্মীদের গণবিচারে যে মৃত্যুদণ্ড ও দীর্ঘমেয়াদী সাজা দেয়া হচ্ছে তার পক্ষে জোরালো ভূমিকা রাখছিলেন বারাকাত। আন্তর্জাতিক সমপ্রদায় এই বিচারের তীব্র নিন্দা জানাচ্ছে।
মিশরে সমপ্রতি বিচার বিভাগের কর্মকর্তাদের লক্ষ্য করে বোমা হামলার ঘটনা বেড়েছে। ইসলামিক স্টেট এর আগের কয়েকটি হামলার দায় স্বীকার করেছে।
তবে সোমবারের হামলার দায় স্বীকার করেছে ‘গিজা পপুলার রেজিস্ট্যান্স’ নামের একটি অল্প পরিচিত সংগঠন। তাদের ফেসবুকে বলা হয়েছে, বারাকাতের বাড়ির সামনেই হামলা চালানো হয়। হামলার ছবিও প্রকাশ করেছে সংগঠনটি। তবে নিরপেক্ষ সূত্র থেকে এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button