ব্রিটিশ মুসলিম উপস্থাপিকার ‘বর্ষসেরা ব্রডকাস্টার’ পুরস্কার লাভ

Mishal Hussainবর্ষসেরা ব্রডকাস্টার হিসেবে লন্ডন প্রেস ক্লাব অ্যাওয়ার্ড পেলেন বিবিসির পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ মুসলিম উপস্থাপিকা মিশাল হুসেইন।
মিশাল হুসেইনকে অভিনন্দন জানিয়ে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন-এমসিবি’র পোস্ট করা এক টুইটারের বরাতে খবরটি নিশ্চিত করেছে অন ইসলাম। বিবিসির বৈশ্বিক স্বাস্থ্যবিষয়ক প্রতিবেদক টিউলিপ মজুমদার এবং সমাজ কল্যাণবিষয়ক প্রতিবেদক অ্যালিসন হোল্টও মিশালের পাশাপাশি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন। তবে তাদের পেছনে ফেলে শেষ পর্যন্ত বর্ষসেরা পুরস্কার জিতে নেন মিশাল। পুরস্কারটি প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের প্রতি উৎসর্গ করেন তিনি।
১৯৭৩ সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের নর্দাম্পটনে জন্মগ্রহণ করেন মিশাল। ২০১২ সালে বিবিসির অলিম্পিক টিমে কাজ করার আগে নিউজ অ্যাট টেন, নিউজ নাইট ও ব্রেকফাস্টে উপস্থাপনা করতেন মিশাল। মুসলিম নারীদের সফলতার ক্ষেত্রে বাধা তৈরিকারী উপাদানগুলোকে উপেক্ষা করে সামনে এগিয়ে যাওয়ার এক দৃষ্টান্তের নাম মিশাল। এর জন্য ২০০৯ সালে যুক্তরাজ্যের প্রভাবশালী ৫০ মুসলিম নারীর তালিকায় উঠে আসে মিশালের নাম।
ওসামা বিন লাদেন ও বেনজীর ভুট্টোকে নিয়ে রিপোর্ট করতে পাকিস্তান যাওয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করেছেন এ নারী। মিশর বিপ্লবের সময় কায়রো থেকে খবর এসেছে তার মাধ্যমেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button