পহেলা বৈশাখের নামে নারীদের পর্দাহীন করা হচ্ছে : আল্লামা শফী

হেফাজত নারী শিক্ষার বিরোধী নয়। ইসলামের নিয়ম অনুযায়ী পর্দা মেনে মহিলাদের কাজ করার কোরানিক বিধান রয়েছে বলে মন্তব্য করেন হেফাজত আমির আল্লামা শাহ্ আহমদ শফী। শুক্রবার ফেনী শহরের মিজান ময়দানে জেলা হেফাজতের উদ্যোগে আয়োজিত শানে রিসালাত সম্মেলনে তিনি এসব কথা বলেন।
আল্লামা শফী আরো বলেন, পহেলা বৈশাখের নামে নারীদেরকে পর্দাহীন করা হচ্ছে। বিধর্মীদের সংস্কৃতি দ্বারা বাংলাদেশের মুসলমানেরা প্রবাহিত হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারীদের ইভটিজিং করার বিষয়টি পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য হাইকোর্ট রুল জারি করেছে। পহেলা বৈশাখ বাঙালির ইতিহাস ঐতিহ্যের অংশ হলেও বর্তমানে এই দিনটিকে কেন্দ্র করে বাংলাদেশের নারীরা বখাটেদের দ্বারা নির্যাতিত হচ্ছে।
হেফাজত আমির বলেন, তিনি কখনো নারী শিক্ষার বিরোধিতা করেননি। ইসলামের অপরিহার্য বিষয় পর্দার বিধান চালু করার কথা বলেছেন তিনি। বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নারীরা ইভটিজিংয়ের শিকার হচ্ছে।
আহমদ শফী বলেন, মহিলাদের জন্য আলাদা স্কুল, কলেজ, মাদ্রাসা অপরিহার্য। এর ফলে শিক্ষার পরিবেশ যেমন ফিরে আসবে তেমনি নারীরাও পর্দায় থাকবে। তিনি ইসলামের ৫টি স্তম্ভ মেনে চলার জন্য সকল মুসলমানের প্রতি উদাত্ত আহ্বান জানান।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। ফেনী দারুল উলুম মাদ্রাসার মোহতামিম মাওলানা নুরুল্লা মুসাপুরীর সভাপতিত্বে জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মুফতি রহিম উল্লার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আফজালুর রহমান, মাহফিল বাস্তবায়ন কমিটির সভাপতি মাওলানা জালাল উদ্দিন ফারুকী, মাওলানা ওমর ফারুক, মুফতি ইলিয়াছ, মুফতি আহমদ উল্লাহ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button