১০ বছরের রিমার প্রশ্নে Clean Bowled ক্যামেরন

 Cameronসামনেই ইংল্যান্ডের সাধারণ নির্বাচন। দ্বিতীয়বার সরকার গড়ার লক্ষ্যে এবারও লড়াইয়ে সামিল ডেভিড ক্যামেরন। শেষবেলার প্রচারে ব্যস্ত জেতার ব্যাপারে একপ্রকার নিশ্চিত গতবারের প্রধানমন্ত্রী। যদিও ভারতীয় বংশোদ্ভূত ১০ বছরের একটি মেয়ের প্রশ্নের উত্তর দিতে গিয়ে ক্লিন বোল্ড হয়ে গেলেন দুঁদে এই রাজনীতিক।
আর মাত্র ২০ দিন বাকি ইংল্যান্ডের সাধারণ নির্বাচনের। তারই আগে মঙ্গলবার গ্রেটার ম্যাঞ্চেস্টারে প্রচারে গিয়ে প্রবল অস্বস্তির মুখে পড়তে হল সংরক্ষণশীল দলের নেতা ডেভিড ক্যামেরনকে। সালফোর্ড শহরের বাসিন্দা ভারতীয় বংশোদ্ভূত ১০ বছরের মেয়ে রিমা, প্রাক্তন প্রধানমন্ত্রীকে সটান জিজ্ঞেস করে ফেলল, ‘আপনি বাদে যদি অন্য কোনো রাজনীতিককে জয়ী করতে হয়, তবে আপনি কাকে করবেন এবং কেন?’ ওইটুকু মেয়ের এরকম একটা সরাসরি প্রশ্নের সম্মুখীন হতে হবে তা আঁচ করতে পারেননি ক্যামেরন। রীতিমতো থমকে গিয়ে, বেশকিছুটা সময় নিয়ে তিনি পাশ কাটানো একটা জবাব দিয়েছেন।
ক্যামেরন বলেন, ‘যদি আমি মনে করতাম অন্য কারও এই নির্বাচনে জেতা উচিত, তবে আমি প্রার্থী হিসেবে দাঁড়াতামই না। কাজেই আমি ছাড়া আর কার জেতা উচিত এই প্রশ্নের উত্তর আমি দিতে পারব না। অনেকেই প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন, তবে আমি জেতার ব্যাপারে আশাবাদী’ এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে তাঁকে অস্বস্তিতে পড়তে হলেও, ১০ বছরের রিমার প্রশংসা করতে পিছপা হননি ক্যামেরন। তিনি একবাক্যে মেনে নেন, নির্বাচনি প্রচারে তাকে এদিনই সবচেয়ে কঠিন প্রশ্নের সম্মুখীন হয়ে হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button