ভারতের হারে বাংলাদেশে উল্লাস : কলকাতার পত্রিকায় ক্ষোভ

ভারতের লজ্জাজনক হারে বাংলাদেশে বিজয় মিছিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে কলকাতার ‘এই সময়’ পত্রিকা। এ নিয়ে প্রকাশিত একটি রিপোর্টে বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের আবেগকে যুক্তিহীন বলেও মন্তব্য করা হয়েছে। “ভারতের হারে ‘আনন্দিত’ বাংলাদেশ, ঢাকায় বিজয় মিছিল” শীর্ষক রিপোর্টটি এখানে তুলে ধরা হলো:
এত রাগ? কিসের রাগ বা কেন এই অসঙ্গত রাগ তা নিয়ে দু’ ছত্র বলতে বললে অনেকেই পারবেন না। আর বলতে চাইবেনও না হয়তো, কারণ যুক্তিহীন রাগ কোনও বাস্তবতার ধার ধারে না। ধারছেও না। বাংলাদেশে। ভারতের হেরে যাওয়ায় উল্লাসে মাতলেন সে দেশের নাগরিক।
বৃহস্পতিবার সিজনিতে বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের পরাজয়ে উল্লাসিত হয়েছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আনন্দের আবহে মিছিল করেছেন বাংলাদেশিরা। অস্ট্রেলিয়ার জয়ে নয়, মূলত ভারতের হারেই তাঁরা আহ্লাদে আটখানা হয়েছেন। কোয়ার্টার ফাইনালে বাজে আম্পায়ারিংয়ের অজুহাতে হার স্বীকার করতে অসুবিধা হয়েছে তাঁদের।সেটা ব্যবহারেও বেশ প্রকট।
বিকেলে ভারতের শেষ উইকেট পড়ার পরপরই ঢাকার রাস্তায় ‘আনন্দ মিছিল’ করে জমায়েত করেন ভারত বিদ্বেষী ক্রিকেটপ্রেমীরা ফলে অস্ট্রেলিয়ার জয়ে যারপরনাই উল্লসিত বাংলাদেশিরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button