বিবিসির জনপ্রিয় অনুষ্ঠান টপ গিয়ার এর উপস্থাপক বরখাস্ত

Top Gearবিবিসির জনপ্রিয় অনুষ্ঠান টপ গিয়ার এর উপস্থাপক জেরেমি ক্লার্কসনের চুক্তি আর নবায়ন করা হচ্ছে না বলে ঘোষণা দিয়েছেন সংস্থার মহাপরিচালক টনি হল।
নতুন, দামী এবং দ্রুতগতির গাড়ি নিয়ে এই অনুষ্ঠানের একজন প্রযোজককে শারীরিক ও মৌখিকভাবে অপদস্থ করায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়েছে।
জেরেমি ক্লার্কসনকে তার ২৫ বছরের কাজের জন্য ধন্যবাদ জানান টনি হল। তবে বলেন, কোন প্রতিষ্ঠানে একজনের জন্য এক আইন আর অন্যান্যর জন্য আরেক আইন থাকতে পারে না।
“আমার বিশ্বাস ক্লার্কসনের কণ্ঠ এবং তার মত সবার কণ্ঠই বিবিসির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে তা যেকোন কিছুর মূল্যে নয়” মি: হল বলেন।
টপ গিয়ার বিবিসির জনপ্রিয় অনুষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশনে এই অনুষ্ঠান দেখানো হয়। টপ গিয়ার বাণিজ্যিকভাবে বিবিসির সবচেয়ে সফল অনুষ্ঠান।
বৃটেনে জেরেমি ক্লার্কসনের ব্যাপক জনপ্রিয়তা আছে। এই ঘটনার পর তাকে সাময়িক বরখাস্ত করা হলে তাকে ফিরিয়ে আনার দাবিতে যে পিটিশন চালু হয় তাতে প্রায় দশ লাখ লোক সই করে।
এমাসের ৪ তারিখে টপ গিয়ার অনুষ্ঠান চিত্রধারণের জন্য ইংল্যান্ডের উত্তরে ইয়র্কশায়ারে অবস্থানের সময় মি: ক্লার্কসন প্রযোজক ওইসিন টিমনকে ঘুষি দেন।
এর পরে তিনি মি: টিমনকে তাদের হোটেলের ভেতরে চিৎকার করে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন এবং টপ গিয়ার থেকে বরখাস্ত করার হুমকি দেন, যা হোটেলে অবস্থানরত অন্যান্য অতিথিরা শুনতে পান। মি: টিমন নিজে ড্রাইভ করে স্থানীয় হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেন।
কয়েকদিন পরে মি: ক্লার্কসন নিজেই ঘটনা বিবিসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান এবং দু:খ প্রকাশ করে মি: টিমনকে ইমেইল এবং এসএমএস পাঠান।
বিবিসি ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দেয় এবং মি: ক্লার্কসনকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাময়িক বরখাস্ত করে।
তদন্ত শেষে বিবিসি স্কটল্যান্ডের পরিচালক কেন ম্যাককুয়ারি বলেন যে, মি: টিমন কোন কারণ ছাড়াই শারীরিক এবং মৌখিক আক্রমণের শিকার হয়েছেন। মি: টিমন এও ভেবেছিলেন যে তিনি টপ গিয়ার-এ তার চাকরি হারিয়েছেন।
“শারীরিক আক্রমণ এবং দীর্ঘ সময় ধরে চলা মৌখিক অবমাননা সব সীমারেখা অতিক্রম করে গেছে। এ কারণেই আমি বাধ্য হয়েছি জেরেমির সাথে চুক্তি আর নবায়ন না করতে” মি: হল বলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button