আগামী নির্বাচনে লেবার পার্টিকে বিজয়ী করার আহবান হ্যারিয়েট হারমেন এমপির

Rushnara Ali MPলেবার পার্টির ডেপুটি লিডার হ্যারিয়েট হারমেন এমপি বলেছেন, আগামী নির্বাচনে সারাদেশে লেবার পার্টিকে বিজয়ী করার আহবান জানিয়ে বলেন, এদেশের মানুষ এখন একটি কঠিন সময়  পার করছেন। এনএইচএস ভেঙ্গে পড়েছে, বেনিফিট ব্যবস্থায় পরিবর্তন তথা বেড রুম ট্যাক্স আরোপের কারনে মানুষ কষ্টের মধ্যে রয়েছেন। চিলন্ড্রেন সেন্টারগুলো বন্ধ হয়ে যাওয়ার কারনে চাইল্ড কেয়ার ব্যয় বেড়েছে। সর্বোপরি প্রাত্যহিক জীবন যাত্রার ব্যয় বেড়েই চলেছে। আর এসব কারনে মহিলারা হচ্ছেন সবচাইতে বেশি ভুক্তভোগী। এসবের বিপরীতে লেবার পার্টির রয়েছে ন্যায় সঙ্গত মেনুফেষ্টু। বেডরুম ট্যাক্স বাতিল, ৩ থেকে ৪ বছরের শিশুদের জন্য ২৫ ঘন্টা ফ্রি চাইল্ড কেয়ার, টিউশন ফি ৯ হাজার পাউন্ড থেকে কমিয়ে ৬ হাজার পাউন্ড করা ইত্যাদি।
হ্যারিয়েট হারমেন মঙ্গলবার রুশনারা আলী এমপির নির্বাচনী এলাকায় আয়োজিত এক সভায় এ কথা বলেন। ইন্টারন্যাশনাল ওমেনস উইক উপলক্ষে মহিলাদের অংশগ্রহনে ইউনাইটিং ফর ওমেন শীর্ষক এই সভাটি পূর্ব লন্ডনের আমানা বিজনেস সেন্টারে অনুষ্ঠিত হয়।
তিনি আরো বলেন, গণতন্ত্র হচ্ছে সকলের অংশ গ্রহনের মধ্যে দিয়ে গড়া একটি রাজনৈতিক আদর্শ বা শাসন ব্যবস্থা। আার এ জন্য এতে সকল স্তরের প্রতিনিধি আবশ্যক। রুশনারা আলী হচ্ছেন বৃটিশ গণতান্ত্রিক ব্যবস্থায় বাঙালীদের প্রতিনিধি। তাই তার পুন:নির্বাচনের বিষয়টি লেবার পার্টি, বাঙালী তথা আমাদের গণতন্ত্রের জন্য খুবই জরুরী। কারন বাঙালীরা হচ্ছেন এই সমাজেরই অংশ।
হ্যারিয়েট হারমেন রুশনারা আলী এমপির প্রশংসা করে আরো বলেন, শুধু বাঙালী হিসাবে তার মূল্যায়ন করলে অবিচার হবে। কারন তিনি প্রচন্ড মেধাবী এবং এই সাথে পরিশ্রমী। বৃটিশ রাজনীতিতে তার ভবিষ্যৎ উজ্জ্বল। তিনি যেমন গৌরবের সাথে তার কমিউনিটিকে প্রতিনিধিত্ব করছেন তেমনি লেবার পার্টিকেও।
রুশনারা আলী তার বক্তব্যে বলেন, বৃটিশ রাজনীতিতে মহিলাদের অংশ গ্রহন এখনও হতাশাজনক। এই হতাশা কাটাতে মহিলাদের আরো সক্রিয় হতে হবে। আর লেবার পার্টি হচ্ছে এর সর্বোত্তম জায়গা। লেবার পার্টিতেই মহিলা এবং এথনিক কমিউনিটির প্রতিনিধির সংখ্যা সবচাইতে বেশি। এই পার্টির একজন প্রতিনিধি হিসাবে আমি গর্বিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button