প্রধানমন্ত্রীকে ভারত সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ

PMপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের নবনিযুক্ত পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করে মোদীর এই আমন্ত্রণ চিঠি হস্তান্তর করেছেন।
চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ভারতের প্রধানমন্ত্রী বলেছেন ‘ঢাকা সফরের জন্য আমি আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। আপনার ভারত সফরের জন্যও আমরা গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।’
তার এই আমন্ত্রণের জবাবে জয়শঙ্করের কাছে শেখ হাসিনাও বলেছেন ‘ভারতের প্রধানমন্ত্রী কবে বাংলাদেশ সফর করবেন, আমরাও সেজন্য গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।’
সংসদ অধিবেশনের মাগরিবের বিরতির সময় জাতীয় সংসদ ভবনে প্রধামন্ত্রীর কার্যালয়ে জয়শঙ্করের সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ ও ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মার্চেই ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের সম্ভাবনা রয়েছে। তবে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে ভারতীয় পররাষ্ট্রসচিব এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনো দিন-তারিখ উল্লেখ না করলেও তিনি বলেছেন ‘খুব শিগগিরই ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসবেন।’ মোদীর বাংলাদেশ সফরের পরে সুবিধাজনক সময়ে শেখ হাসিনাও ভারত সফর করবেন বলে জানা গেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button