টাওয়ার হ্যামলেটসে ইয়াং মেয়র নির্বাচন ২৮ জানুয়ারি

Young Mayourটাওয়ার হ্যামলেটস বারার স্কুলগুলোতে আগামী ২৮ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত হবে ইয়াং মেয়র নির্বাচন। এবার ইয়াং মেয়র পদে লড়বে মোট ১৫ জন প্রার্থী। এদের মধ্য থেকে নির্বাচিত ইয়াং মেয়র এবং তাঁর দুই জন ডেপুটি বারার সকল তরুণ জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করবে। তারা টাওয়ার হ্যামলেটসসহ সমগ্র দেশের তরুণদের ব্যাপারে যারা সিদ্ধান্ত নেন তাদের কাছে তরুণদের পক্ষে মতামত তুলে ধরবে। ১৯ জানুয়ারি থেকে বারার বিভিন্ন সেন্টারে আগাম ভোট গ্রহণ শুরু হবে। সেন্টারগুলোর পূর্ণাঙ্গ তালিকা পাওয়া যাবে কাউন্সিলের ওয়েবসাইটে।  গত সপ্তাহের শুরুতে নির্বাহী মেয়র লুতফুর রহমানের সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সাক্ষাত করেন। এসময় তিনি বলেন, কিশোর তরুণ বয়সীদের সত্যিকারের কক্তস্বর হওয়ার জন্য এবারও আমাদের এক ঝাঁক প্রতিশ্র“তিশীল প্রার্থী রয়েছেন। তরুণদের জন্য আমাদের প্রদত্ত সেবাগুলোকে তাদের মনমত করতে এবং তরুণরা তাদের নির্বাচনী প্রচারণায় যে অঙ্গীকারগুলো করছেন, তা বাস্তবায়নে আমি তাদের সাথে এক যোগে কাজ করার জন্য আগ্রহভরে অপেক্ষা করছি। বারায় বসবাসকারী সকল তরুণ শিক্ষার্থীদের ইয়াং মেয়র নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করার জন্য আহবান জানান মেয়র।
এ ব্যাপারে বারার কেবিনেট মেম্বার ফর এডুকেশন এন্ড চিলড্রেন্স সার্ভিসেস কাউন্সিলার গোলাম রববানী বলেছেন, প্রার্থীদের নির্বাচনী মেনুফেস্টো পড়ার জন্য এবং তাদের প্রতিনিধি হিসেবে যে যোগ্য তাকে ভোট দেয়ার জন্য আমি বারার সকল কিশোর তরুণ বয়সীকে অনুরোধ করছি। বারার বর্তমান ইয়াং মেয়র মাহদি আলম বলেন, কিছু কিছু ভোটার আছেন, যারা এবার প্রথমবারের মতো ভোট দেবেন। অন্যরা হয়তো দ্বিতীয়বার কিংবা তৃতীয়বারের মতো ভোট দেবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে প্রার্থীদের নির্বাচনী ম্যানিফেস্টো মনযোগ দিয়ে পড়া এবং সে অনুযায়ী যোগ্যতার ভিত্তিতে ভোটাধিকার প্রয়োগ করা।
২৯ জানুয়ারি ভোট গণনা হবে এবং ঐদিন সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে বিজয়ী ইয়াং মেয়র ও ডেপুটি ইয়াং মেয়রের নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button