ফিলিস্তিনি বৃদ্ধাকে যেভাবে হত্যা করে ইসরাইলি সৈন্যরা

Palastineইসরাইলি সৈন্যরা ৭৪ বছর বয়স্কা এক পিপাসার্ত ফিলিস্তিনি বৃদ্ধাক প্রথমে পানি খাওয়ায়। তারপর তারা তাকে গুলি করে হত্যা করে। গত গ্রীষ্মে গাজা উপত্যকায় হামলার সময় ইসরাইলিরা এই নৃশংস ঘটনা ঘটায়। ওই বৃদ্ধার নাম গালিয়া আবু-রিদা।
ইসরাইলি এক সৈন্য অন্য এক সৈনিককে দিয়ে ওই নারীকে তার পানি পান করানোর ছবি তোলে। তারপর এক মিটার দূর থেকে তার মাথায় গুলি করে তাকে হত্যা করে। ওই সৈন্যটি নারীটির মৃত্যু দৃশ্যও দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করে। ফিলিস্তিন তথ্য কেন্দ্র এ খবর জানিয়েছে।
ইসরাইলি সৈনাবাহিনীর মুখপাত্র আভচে আদরি পানি পান করানোর দৃশ্যটি প্রচার করে দাবি করেছিলেন, গাজা অভিযান তাদের সৈন্যরা যে অত্যন্ত মানবিক বৃদ্ধাকে পানি পান করানো একটি প্রমাণ।
আল আকসা টিভির সাংবাদিক আহমদ কদেহ এই দৃশ্যটি প্রত্য করেছিলেন। তিনি জানান, গালিয়া আবু-রিদা বাস করতেন খান ইউনুসের খুজা এলাকায়। তিনিও ওই এলাকায় বাস করতেন। ইসরাইলি সৈন্যরা ওই নৃশংসতা চালানোর পর তিনি তার রিপোর্ট তৈরি করেন।
ওই নারীর কোনো সন্তান ছিল না। তিনি থাকতেন তার ভাইয়ের বাসায়। ওই নারীর ভাইয়ের ছেলে জানান, ইসরাইলিরা তাদের ফুফুকে ঠাণ্ডা মাথায় খুন করেছে। ওই এলাকাতেই ইসরাইলিরা প্রথমে হামলা চালিয়েছিল। কিন্তু ওই নারী বাড়ি ত্যাগ করতে অস্বীকার করেছিলেন। তিনি ভেবেছিলেন, তার বয়সের কথা বিবেচনা করে ইসরাইলিরা তাকে কিছু বলবে না। ৫১ দিনের যুদ্ধে অন্তত দুই হাজার ২০০ ফিলিস্তিনি নিহত এবং প্রায় ১১ হাজার আহত হয়। হতাহতদের  বেশির ভাগই নারী ও শিশু।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button