ডাউনিং স্ট্রিটের সামনে দুই যুবকের অনশনের ৬ষ্ঠ দিন

Hungerবর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার ও প্রকাশে নিষেধাজ্ঞার প্রতিবাদে বৃটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাসভবনের সামনে টানা ৬ষ্ঠ দিনের মতো অনশন অব্যাহত রেখেছে বিএনপি সমর্থক আমিনুল ইসলাম ও জাহিদ হোসেন গাজী নামের দুই তরুণ। গত ৯ জানুয়ারী শুক্রবার থেকে তারা অনশন শুরু করেছেন।
অনশন কর্মসূচির উদ্যোক্তা আমিনুল ইসলাম জানান, ২০১৩ সালের ৫ জানুয়ারীর প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে শেখ হাসিনা গণতন্ত্রকে হত্যা করেছেন। ক্ষমতা দখলের পর থেকেই অবৈধ শেখ হাসিনা বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হত্যা, খুন, গুম অব্যাহত রেখেছেন। ধর্মপ্রাণ নাগরিকদের অত্যাচারের স্টীম রোলার চালাচ্ছেন। তাই এই সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। তিনি বলেন, গত ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’ হিসেবে ঘোষণা দিয়ে সেটি পালনের জন্য সমাবেশের ডাক দিয়েছিলেন বেগম খালেদা জিয়া। তাই  ভয় পেয়ে বাংলাদেশের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে তার কার্যালয়ে গত ৩ জানুয়ারী থেকে অবরুদ্ধ করে রেখেছেন শেখ হাসিনা।
তিনি তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে আদালতের মাধ্যমে তার বাকরুদ্ধ করেছেন। আমরা শেখ হাসিনার এসব অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শেখ হাসিনার পদত্যাগ না করা পর্যন্ত  অনশন চালিয়ে যাবার প্রত্যয় করে আমিনুল ইসলাম ও জাহিদ হোসেন গাজী জানান, এটা বা বিএনপির দলীয় বা সমর্থিত কোন কর্মসূচি নয়। তারা স্বেচ্ছায় এবং নিজেদের উদ্যোগে কর্মসূচির আয়োজন করেছেন। আমিনুল ইসলাম, গণতন্ত্রের স্বার্থে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন শুরু হয়েছে শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত তা চালিয়ে যাবার আহ্বান জানান।
এদিকে, ডাউনিং স্ট্রিটের সামনে অনশনকারীদের সাথে দেখা করে সংহতি প্রকাশ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সিটিজেন মুভমেন্ট ইউকে‘র আহবায়ক এম এ মালেক, স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক সম্পাদক ও জাবি‘র সাবেক ছাত্রদল সভাপতি পারভেজ মল্লিক, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাসির আহমেদ শাহীন, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আখতার হোসেন, বিএনপি নেতা কামাল উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের বিপুল সংখ্যক নেতাকর্মী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button