অনির্দিষ্টকালের অবরোধের ডাক খালেদা জিয়ার

Khaledaসারাদেশে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার বিকালে অবরুদ্ধ কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কর্মসূচি ঘোষণা দেন।
বিএনপি চেয়ারপারসন বলেন, পরবর্তী কর্মসূচি ঘোষণা না দেয়া পর্যন্ত সারাদেশে অবরোধ চলবে। পরবর্তীতে পরিবেশ স্বাভাবিক হলে সমাবেশ করা হবে। এ সময় তিনি আজকের কর্মসূচি সফল করার জন্য দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।
খালেদা জিয়া বলেন, দেশে গণতন্ত্র নির্বাসিত। অবৈধ সরকারের কারণে দেশের গণতন্ত্র বিপন্ন। আমাকে কার্যালয় থেকে বের হতে দেয়া হচ্ছে না।
খালেদা জিয়া বলেন, শুধু আমি একা অবরুদ্ধ নই, দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। নিরাপত্তা দিলে পুলিশ নয়াপল্টনে নিয়ে যেতে পারত আমাকে।
এর আগে ‘গণতন্ত্র হত্যা দিবসে’র কর্মসূচিতে অংশ নিতে বের হওয়ার চেষ্টা করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
তিনি বলেন, মিডিয়ার মাধ্যমে সরকার ও জাতির কাছে প্রশ্ন ছুড়ে বলেন, আমার কি অপরাধ- আমাকে বন্দি করে রাখা হয়েছে?
খালেদা জিয়া বলেন, সরকার বলছে- আমাকে বন্দি করা হয়নি। আপনাদের মাধ্যমে জানতে চাচ্ছি, আমাকে তাহলে কেন বের হতে দেয়া হচ্ছে না।
বিকাল পৌনে ৪টার দিকে খালেদা জিয়া সমাবেশে যোগ দিতে অফিসের বাইরে যাবার জন্য তার ব্যক্তিগত গাড়িতে ওঠেন। এ সময় তার সঙ্গে কালো পতাকা হতে নারী নেত্রীরা উপস্থিত ছিলেন।
এর আগে গুলশান কার্যালয়ের মূল গেটে সোমবার দুপুর ১২টার দিকে তালা লাগিয়ে দেয় পুলিশ। এরপর দুপুর পৌনে ১টার দিকে গুলশান কার্যালয়ের অপর একটি গেটেও পুলিশ তালা লাগিয়ে দেয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button