সভাপতি আবদুল জব্বার সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচন সম্পন্ন

Shibir২০১৫ সেশনের জন্য ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন আবদুল জব্বার এবং সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন মো. আতিকুর রহমান। মঙ্গলবার ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অধিবেশনে কেন্দ্রীয় সভাপতির শপথ ও সেক্রেটারি জেনারেলের মনোনয়ন সম্পন্ন হয়।
গতকাল সকাল ১০টায় রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে কেন্দ্রীয় সভাপতির নির্বাচন ২০১৫ উপলক্ষে আয়োজিত পরিষদের অধিবেশনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। এরপর সাংগঠনিক নিয়ম মেনে তিনি নতুন সভাপতিকে শপথ বাক্য পাঠ করান।
এর আগে গত ২৭ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে সারা দেশে একযোগে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
ছাত্রশিবিরের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সংগঠনের সংবিধান অনুযায়ী কার্যকরী পরিষদের সাথে পরামর্শ করে ২০১৫ সেশনের জন্য মো. আতিকুর রহমানকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।
নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার এর আগে চট্টগ্রাম মহানগরী দক্ষিণ ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, সাহিত্য সম্পাদক, অফিস সম্পাদক, ২০১২-১৩ সেশনে সেক্রেটারি জেনারেল ও ২০১৪ সেশনে কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করেন।
নব মনোনীত সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এর আগে ঢাকা মহানগরী উত্তর সভাপতি, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, সাহিত্য সম্পাদক, অফিস সম্পাদক এবং ২০১৪ সেশনে সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচিত শিবির সভাপতির শপথ গ্রহণকালে উপস্থিত ছিলেন সংগঠনের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. নূরুল ইসলাম বুলবুল এবং সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. সেলিম উদ্দীনসহ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।
সাধারণত প্রতি বছর ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে সভাপতি নির্বাচনের ফলাফল ঘোষণা এবং শপথ অনুষ্ঠান হয়ে থাকে। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারের অগণতান্ত্রিক আচরণের ফলে গত চার বছরের মতো এবার সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়নি। ফলে সংবিধান অনুযায়ী নির্বাচনের ফলাফল ঘোষণা ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন কার্যকরী পরিষদের অধিবেশনের মাধ্যমে সম্পন্ন করা হয়।  প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button