যুক্তরাষ্ট্রে আ’লীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে উত্তেজনা

দেশের ন্যায় প্রবাসেও আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ছে। সেই উত্তেজনার অংশ হিসাবেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং যুক্তরাষ্ট্র বিএনপি ৫ জানুয়ারি পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ওয়াশিংটনে স্টেট ডিপার্টমেন্টের সামনে এবং যক্তরাষ্ট্র বিএনপি ওয়াশিংটনে হোয়াইট হাউজ এবং নিউইয়র্কে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে।
রাজনৈতিক দল হিসাবে জামায়াত- শিবিরকে নিষিদ্ধ এবং স্বাধীনতা সংগ্রামে মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করার সমর্থনে যুত্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে আগামী ৫ জানুয়ারি ওয়াশিংটনে স্টেট ডিপার্টমেন্টের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সমাবেশে প্রধানমন্ত্রী পুত্র ও উপদেষ্টা জয়ের উপস্থিত থাকার কথা রয়েছে।
অন্যদিকে ৫ জানুয়ারির নির্বাচনকে গণতন্ত্রের হত্যা দিবস হিসাবে উল্লেখ করে একই দিন ওয়াশিংটন হোয়াইট হাউজের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি বিক্ষোভ সমাবেশ করবে। একই সাথে যুক্তরাষ্ট্র বিএনপি নিউইয়র্কে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ করবে এবং বহির্বিশ্ব বিএনপির উদ্যোগে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং কন্স্যুলেটের সামনে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
যুক্তরাষ্ট্রে শেখ হাসিনাকে কোন সমাবেশ করতে দেয়া হবে না:
বিএনপির চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সমাবেশ করতে না দিলে আগামীতে শেখ হাসিনাকেও যুক্তরাষ্ট্রে কোন সমাবেশ করতে দেয়া হবে না। গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় (নিউইয়র্ক সময়) বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটসের খাবার বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র বিএনপি এবং তারেক আন্তর্জাতিক পরিষদের এক সাংবাদিক সম্মেলনে তারেক আন্তর্জাতিক পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন বাদাল এ কথা বলেন। সংগঠনের সাধারণ সম্পাদক ভিপি জসিমের পরিচালনায় সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা মোহাম্মদ বশির, লংআইল্যান্ড ইউনিভার্সির প্রফেসর ড. শওকত আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোয়াজ্জেম হোসেন, নিজামুল শাহীর, মোহাম্মদ হুমায়ুন, আনিসুর রহমান, মিজানুর রহমান জহিরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button