মাদরাসা জঙ্গী তৈরির কারখানা নয় : কামরুল

kamrulঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, অনেকে গোয়েবলসীয় কায়দায় বলে, মাদরাসা জঙ্গী তৈরির কারখানা। আমি এটা সমর্থন করি না। কোনোভাবেই মাদরাসা জঙ্গী তৈরির কারখানা নয়। মূলত বাংলাদেশে জঙ্গীবাদের জন্ম দিয়েছে চার দলীয় জোট। তারা বিভিন্ন সময় আপনাদের ব্যবহার করতে চেয়েছে।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসকাবে ইবতেদায়ি শিক্ষক সমাবেশে তিনি একথা বলেন। দেশের সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের জাতীয় স্কেলে বেতনের দাবি আদায়ের লক্ষ্যে এ শিক্ষক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি। কামরুল ইসলাম বলেন, প্রাথমিক শিক্ষকরা যা পায় আপনারাও (ইবতেদায়ি শিক্ষক) পর্যায়ক্রমে তা পাবেন। তিনি বলেন, এদেশে কিছু দিলে আমরাই দেব, অন্য কেউ দেবে না। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। আল্লাহ আমাদের তৌফিক দিয়েছে, আমরা দেব।
বক্তব্যের এক পর্যায়ে মন্ত্রী পাঁচশ টাকা ভাতা দেয়ার ঘোষণা করলে শিক্ষকরা হট্টগোল শুরু করেন। সমস্বরে বলতে থাকেন পাঁচশ টাকা কিছু না। এসময় মন্ত্রী পারিস্থিতি সামাল দিতে শিক্ষকদের এই আশ্বাস দেন।
বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, মহাসচিব কাজী মোখলেছুর রহমান, উপদেষ্টা সাগর আহমেদ শাহীন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button