যুক্তরাজ্য বিএনপির ৮ দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন

UK BNPযুক্তরাজ্য বিএনপি ঘোষিত মহান বিজয় দিবস উপলক্ষে ৮ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিন গ্লোস্টার শায়ারে আলোচনা সভা এবং গ্লোস্টার শায়ার ও ওস্টার শায়ার বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আব্দুল মান্নান শুয়েবকে সভাপতি, বুরহান উদ্দিন চৌধুরীকে সাধারণ সম্পাদক, ডাব্লিউ আর ওসমানী রাজকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটির নাম ঘোষণা করেন যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ।
গত ৭ ডিসেম্বর রবিবার গ্লোস্টার শায়ারের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গ্লোস্টার শায়ার বিএনপির আহবায়ক আব্দুল মান্নান শুয়েব। সদস্য সচিব বোরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুছ।
সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহ সভাপতি লুতফুর রহমান, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক সুজাতুর রেজা, প্রচার সম্পাদক এম এ কাইয়ুম, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাসির আহমদ শাহীন, সদস্য সচিব আবুল হোসেন, কার্ডিফ বিএনপির সাধারণ সম্পাদক মোস্তফা সালেহ লিটন, বার্মিংহাম বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল খালিক, বিএনপি নেতা আব্দুল মুনিমসহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।
ঘোষিত কমিটির অপর নেতৃবৃন্দ হচ্ছে- সহ সভাপতি আব্দুল কাদির সাদেক, সহ সভাপতি আব্দুল গফুর খোকন, যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম মান্না, যুগ্ম সম্পাদক আনছার আলী, সহ সাংগঠনিক সম্পাদক আনছার আলী, প্রচার সম্পাদক মোসাদ্দিক চৌধুরী, সহ প্রচার সম্পাদক ওবায়দুর রহমান খালেদ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে শায়েস্তা চৌধুরী কুদ্দুছ বলেন, অবৈধভাবে ক্ষমতায় এসে আওয়ামী লীগ ক্ষমতার মোহে অন্ধ হয়ে স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা অপ্রচার ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছে। তিনি দেশের স্বাধীনতা রক্ষায় দেশনেত্রী বেগম জিয়ার নেতৃত্বে যে আন্দোলন গড়ে উঠছে তাতে দেশে বিদেশের সর্বস্তরের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
প্রধান বক্তা কয়ছর এম আহমদ বলেন, বর্তমানে বাংলাদেশ একটি ক্রান্তিকালিন সময় পার করছে। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান যুক্তরাজ্যে চিকিৎসার জন্য থাকলেও বর্তমান অবৈধ সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা ও একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। এসবের বিরুদ্ধে নব গঠিত গ্লোস্টার শায়ার বিএনপি সহ সকল অঙ্গ সংগঠনকে দুরবার আন্দোলন গড়ে তুলতে হবে। আগামী ১৫ ও ১৬ ডিসেম্বর দেশ নায়ক তারেক রহমানের উপস্থিতিতে বিজয় দিবসের অনুষ্ঠানে সকল নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য আহবান জানান।
আলোচনা সভার ফাঁকে ফাঁকে বিলেতের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button