কুরআন মজীদই সকল জ্ঞানের উৎস : বিচারপতি আবদুর রউফ

সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ বলেছেন, কুরআন মজীদই সকল জ্ঞানের উৎস ও সমাগ্রাীক নিরাপত্তা নিশ্চিতের গ্যারান্টি। পবিত্র কুরআন থেকেই সকল যুগে জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখা আবিস্কৃত হয়েছে।
বুধবার দুপুর ১২টায় বাংলাদেশ মসজিদ মিশনের ইমাম-উলামা সম্মেলন ও হিফজ সম্পন্নকারীদের সনদ বিতরণ এবং পাগড়ি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মসজিদ মিশনের সহ-সভাপতি প্রফেসর ড. ইয়াহইয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মসজিদ মিশনের সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, মুফাসসিরে কুরআন ক্বারী হাবিবুল্লাহ বেলালী, কেন্দ্রীয় মসজিদের খতীব ড. মাওলানা রফিকুর রহমান মাদানী, ডা. আবদুল কাউয়ুম আযহারী, প্রিন্সিপাল মোশাররফ হোসাইন, মুহাদ্দিস আবুল হাসান, মুফতি মাসউদুর রহমান, প্রিন্সিপাল মাওলানা শামসুদ্দীন হেলালী, মাওলানা আবদুর রহমান, মুফতি তাজুল ইসলাম কাওসারী, মাওলানা শফিকুল ইসলাম মিলন, মুফাসসির আবুল কাসেম, মাওলানা ফসিউর রহমান, মুফতি সালেহ সিদ্দিকী, মুফতি জোবায়ের আহমদ, মাওলানা আবদুল কাইয়ুম প্রমুখ।
ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, ইসলামের নামে উগ্রবাদ, জঙ্গীবাদ সৃষ্টিকারীদের মুখোশ উম্মোচন করতে কুরআনী শিক্ষার বিকল্প নেই। কুরআনের আলোর মাধ্যমেই মসজিদ এলাকার সংশ্লিষ্ট সকল জনসাধারণ দুর্নীতি ও অপরাধমুক্ত জীবন যাপনে অভ্যস্ত হবে।
মসজিদ মিশনের আদর্শ হেফজখানা পবিত্র কুরআন হিফজের পাশাপাশি পঞ্চম শ্রেণী পর্যন্ত লেখা-পড়ার সুবর্ণ সুযোগ চালু করেছে। যাতে একজন ছাত্র কুরআন হিফজের সাথে আরবী, বাংলা, ইংরেজী, অংকে দক্ষ হয়ে ষষ্ট শ্রেণীতে ভর্তি ও পরবর্তীতে যোগ্য নাগরিক হয়ে দেশ জাতির খেদমতে বিশেষ অবদান রাখতে পারে। বারবার জাতীয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পদক প্রাপ্ত তা’মিরুল মিল্লাত মাদরাসার অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীনের বিশেষ তত্ত্বাবধানে অত্র হিফজখানা থেকে পাশ করে ছাত্ররা বিভিন্ন গুরুত্বপূর্ন খেদমত আনঞ্জাম দিচ্ছে।
ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, সামাজিক শৃংখলা, নিরাপত্তা, স্থিতিশীলতা রক্ষায় কুরআন মজীদই একমাত্র মুক্তি সনদ। মানব রচিত কোন মতবাদই নিরাপত্তা ও মুক্তি দিতে পারে না। কুরআন-সুন্নাহ ও ইসলাম বিমুখ দুনিয়া লোভি গোষ্টিই উগ্রবাদ, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের জন্ম দেয়। উক্ত উগ্র জঙ্গী গোষ্ঠির অপতৎপরতার বিরুদ্ধে আমাদেরকে সজাগ সতর্ক দৃষ্টি রাখতে হবে। অন্যথায় তারা ইসলাম ও মুসলিম উম্মাহকে কলুষিত করবে এবং দেশ ও জাতির মহা সর্বনাশ করে ছাড়বে।
অনুষ্ঠানে ৫ জন ছাত্রকে পাগড়ি ও সনদ প্রদান ও পুরস্কৃত করা হয়।
অপর এক বিবৃতিতে মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও ড. মাওলানা খলিলুর রহমান কেন্দ্রীয় মসজিদের আদলে দেশের সম্ভাব্য সকল মসজিদে সহীহ কুরআন তালিম কোর্স চালু করার জন্য সর্বস্তরের দায়িত্বশীল ও ইমাম-খতীবদের প্রতি আহবান জানান। কুরআনের আলোর মাধ্যমেই মসজিদ এলাকার সংশ্লিষ্ট সকল জনসাধারণ দুর্নীতি ও অপরাধমুক্ত জীবন যাপনে অভ্যস্ত হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button