তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন

Kaledaবর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন। বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে দোয়া ও মিলাদ মাহফিল, কেককাটা, ফ্রি মেডিকেল ক্যাম্প, শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনীসহ বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
দিবসটি উদযাপন উপলক্ষে নেতাকর্মীদের মাঝে দেখা উৎসবের আমেজ। রং-বেরঙয়ের বেলুন দিয়ে সাজানো হয়েছে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়।
বুধবার রাত ১২টা ১ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেন।
এরপর সেখানেই ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সঙ্গে কেক কেটে জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন খালেদা জিয়া।
দিবসটি উদযাপন করতে আলাদা আলাদা কর্মসূচি পালন করেছে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
জাতীয়তাবাদী ছাত্রদল: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন উপলক্ষে বুধবার রাত ১২টা ১ মিনিটে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
এ সময় সেখানে ছাত্রদলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরপর বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় রাজধানীর  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের কড়ই তলায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়।
ওই কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।
এরপর বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করে ছাত্রদল। ওই সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আলোচনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
এছাড়া ছাত্রদলের উদ্যোগে দেশব্যাপী জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল, কুরআনখানির আয়োজন করা হয়েছে।
ঢাকা মহানগর বিএনপি: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে রাজধানীর ভাসানী ভবনে দুপুরে কেক কাটেন ও দোয়া মোনাজাত করেন মহানগর বিএনপির নেতারা।
এ সময় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব আমানুল্লাহ আমান, বরকতুল্লাহ বুলু, আব্দুস সালাম, আব্দুল আউয়াল মিন্টু, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।
মহিলা দল: ৫০ পাউন্ড ওজনের কেক কেটে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন করেছে জাতীয়তাবাদী মহিলা দল।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেক কেটে জন্মদিনেরএ অনুষ্ঠান উদ্বোধন করেন।
বৃহস্পতিবার সকাল ১০টা ৩৫ মিনিটে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জন্মদিন উপলক্ষে কেক কাটেন।
এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মহিলাদলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
শ্রমিকদল: কেক কেটে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন করেছে জাতীয়তাবাদী শ্রমিকদল।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ অনুষ্ঠান উদযাপন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
স্বেচ্ছাসেবক দল: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে কেক কেটে দিবসটি উদযাপন করেছে স্বেচ্ছাসেবক দল।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী সোহেলসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন উপলক্ষে রক্তদান কর্মসূচি ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দিনব্যাপী ফ্রি মেডিকেল চেকআপ ও ওষুধ বিতরণ করা হয়। বিএনপির সিনিয়র নেতারা ক্যাম্প প্রদর্শন করেন।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম: বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্টে কেক কেটে তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া উপস্থিত ছিলেন।
এছাড়াও বিভিন্ন সংগঠন ও দল আলাদা আলাদাভাবে এ অনুষ্ঠান উদযাপন করে।
জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলের ভবিষ্যত এ কান্ডারীকে কাছে পাবার আকুতি ব্যাক্ত করেছেন নেতাকর্মীরা। তারা আশা করছেন স্বৈরাচার সরকারের সব ষড়যন্ত্র ছিন্ন করে শিগগির তারেক রহমান বাংলাদেশের মাটিতে ফিরে আসবেন এবং এ জাতির হাল ধরবেন। এছাড়া আজকের কর্মসূচি থেকে নতুন করে বর্তমান আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলনের জন্য নতুন করে শপথ নেন নেতাকর্মীরা।
প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালে ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button