বিএনপির নীরবতায় হতাশ গোলাম আযমপুত্র

জামায়াতে ইসলামীর শীর্ষ নেতা গোলাম আযমের মৃত্যুর পর বিএনপির নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন তার ছেলে আবদুল্লাহহিল আমান আল আযমী। বুধবার নিজের ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে গোলাম আযমের মৃত্যুর পর বিএনপির ভূমিকার সমালোচনা করেছেন তিনি।
আল আযমী বলেন, ‘অধ্যাপক গোলাম আযমের মৃত্যুর পর পুরো বিশ্ব শোক করলেও বিএনপির নীরবতায় পুরো জাতি হতাশ। আমি জানি না কেন!’
মানবতাবিরোধী অপরাধে নব্বই বছরের কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির গোলাম আযম মারা যান গত ২৩ অক্টোবর। একদিন পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জানাজা শেষে তাকে রাজধানীর মগবাজারে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। গোলাম আযমের মৃত্যুতে জামায়াতের জোট শরিক বিএনপির পক্ষ থেকে কোনো শোক জানানো হয়নি।
‘তারেকের নির্দেশে আযমের জানাজা বর্জন করল বিএনপি’ শিরোনামে একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত প্রতিবেদনও ইংরেজিতে দেয়া ওই স্ট্যাটাসের সঙ্গে সংযুক্ত করেন আযমপুত্র।
সাবেক সেনা কর্মকর্তা আযমী বলেন, ‘দুঃখের বিষয়,এই দলের প্রতিষ্ঠাতা আমির এবং আমৃত্যু আধ্যাত্মিক গুরুর মৃত্যুতে তাদের নীরবতা ছিল একেবারেই অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য!’
তিনি বলেন, ‘আমার এটা বলতে কোনো দ্বিধা নেই যে, জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি কখনই সরকার গঠন করতে পারত না।’
গোলাম আযমের চতুর্থ ছেলে আমান আযমী আরও বলেন, “জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি কখনো ক্ষমতায় যেতে পারবে না- এটা মাথায় রাখলে তারা ভালো করবে। এটা আমার ‘প্রকাশ্য চ্যালেঞ্জ’। তারা কতো অকৃতজ্ঞ হতে পারে!!!”
মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১১ সালের ১১ জানুয়ারি গ্রেফতার হন গোলাম আযম। ২০১৩ সালের ১৫ জুলাই তাকে ৯০ বছরের কারাদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button