‘বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে আমার ছুটি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে তবেই আমার ছুটি। বৃহস্পতিবার বিকেলে সদ্য সমাপ্ত সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) সরকারি সফরের ওপর এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
৫ জানুয়ারি নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানিকভাবে আমাদের মেয়াদ পাঁচ বছর। নির্বাচন সময় মতোই হবে। একটা নির্বাচনের পর আরেকটা নির্বাচন আসে এটাই স্বাভাবিক। আমি সেটাই বুঝিয়েছিলাম। এখন সেটা নিয়ে যে যার মতো বুঝতে পারে।
শেখ হাসিনা বলেন, আমি বলেছিলাম এটা সাংবিধানিক বাধ্যবাধকতার নির্বাচন। কিন্তু এই নির্বাচনে বিএনপিকে আনতে সবরকম চেষ্টাই করেছি আমি। সংলাপের আহ্বান জানিয়েছি। ফোন দিয়েছি। কিন্তু তারা আসলো না, বরং ঘোষণা দিলো নির্বাচন প্রতিরোধের। তখন নির্বাচন না দিলে কী হতো? ১/১১ এর কথা আপনাদের সবার মনে আছে।
বিদেশে যেতে দালালদের বিষয় সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমিরাতে যে এক হাজার নারী শ্রমিক পাঠানো হবে তাদের কাছ থেকে এক পয়সাও নেয়া হবে না।
শেখ হাসিনা ২৫ থেকে ২৭ অক্টোবর ইউএই’র ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের প্রশাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের আমন্ত্রণে আমিরাত সফর করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button