দেশব্যাপি জামায়াতের প্রথম দফার হরতাল পালিত

Hortalদেশব্যাপি মিছিল,পিকেটিং ও অবরোধের মাধ্যমে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা ৩দিনের হরতালের প্রথম দফা বৃহস্পতিবারের হরতাল পালিত।
যাত্রাবাড়ী থানা :
হরতালের সমর্থনে  যাত্রাবাড়ী থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি মাতুয়াইল থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা জহিরউদ্দিন। উপস্থিত ছিলেন জামায়াত নেতা  শাহজাহান খান, জাফর উল্লাহ, মামুন, আতিকউল্লাহ ও ইমরান হোসেন প্রমূখ।
হরতালের সমর্থনে যাত্রাবাড়ী থানার উদ্যোগে  অপর মিছিল সায়েদাবাদ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা মহসিন উদ্দিন। উপস্থিত ছিলেন জামায়াত নেতা সফিউল্লাহ, মিনহাজ, শাহরিয়ার ও মামুন প্রমূখ। অপরদিকে কাজলা থেকে হরতালের সমর্থনে আরও একটি মিছিল জামায়াত নেতা  আশরাফ আলীর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সাদেক বিল্লাহ, কামালউদ্দিন ও গোলাম মোস্তফা প্রমূখ।
ডেমরা থানা :
হরতালের সমর্থনে ডেমরা থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি ডেমরা চৌরাস্তা থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন থানা আমীর  হাফিজুর রহমান । উপস্থিত ছিলেন মো: আলী, মিজানুর রহমান ও  মির্জা হেলাল প্রমূখ।
শ্যামপুর থানা : হরতালের সমর্থনে শ্যামপুর থানার উদ্যোগে নগরীতে মিছিল, সমাবেশ ও পিকেটিং অনুষ্ঠিত হয়। মিছিলটি শ্যামপুর বাজার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা  আব্দুর রহিম। উপস্থিত ছিলেন জামায়াত নেতা আশিক উল্লাহ, আহমদ হাসান ও  কামরুল হাসান প্রমূখ।
গেন্ডারিয়া থানা :
হরতালের সমর্থনে ডেন্ডারিয়া থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিটি নতুন বাজার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা আবুল কাশেম ভূইয়া। উপস্থিত ছিলেন জামায়াত নেতা  আব্দুল আজিজ ও মুসান্না জাহাঙ্গীর প্রমূখ।
ওয়ারি থানা :
হরতালের  সমর্থনে ওয়ারী থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি ওয়ারী মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা আব্দুস সালাম। উপস্থিত ছিলেন জামায়াত নেতা আতাহার আলী, সোহেল ও  জাহাঙ্গীর হোসেন প্রমূখ।
বংশাল:
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রাজধানীর বংশালে মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলটি নাজিরা বাজার থেকে শুরু হয়ে নর্থসাউথ রোডে গিয়ে শেষ হয়। জামায়াত নেতা এম আলমের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আবুবকর সিদ্দিক, তোফাজ্জল হোসেন, সাদেক হোসেন, আসাদ উল্লাহ, ফজলে আজিম, শিবির নেতা আরিফ, রফিক প্রমূখ।
মতিঝিল :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রাজধানীর মতিঝিলে সকাল আটটার দিকে মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলটি টিটিপাড়া এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মতিঝিল থানা আমীর কামাল হোসাইনের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা শামিমূল বারী, জসিমূল হক পাটোয়ারী, এম. ইকবাল, শিবির নেতা আ. রহমান জুয়েল প্রমূখ।
মিরপুর (পশ্চিম) :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রাজধানীর মিরপুর এলাকায় সকাল সোয়া ছয়টার দিকে মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলটি কল্যানপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মহানগর স্বাস্থ্যকেন্দ্র গিয়ে শেষ হয়।
থানা আমীর মাহফুজুর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা নূরুল ইসলাম আকন্দ, তোফাজ্জল হোসেন, গাজী বুলবুল, দেলোয়ার হোসেন, বেলায়েত হোসেন প্রমূখ।
তেজগাঁও :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে রাজধানীর তেজগাঁও এলাকায় সকাল সাতটায় মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলটি ফার্মগেট বিজ্ঞান কলেজের সামনে থেকে শুরু হয়ে তেজগাঁও রেলস্টেশনে গিয়ে শেষ হয়।
গুলশান :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর গুলশান এলাকায় মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলের নেতৃত্ব দেন জামায়াতের গুলশান থানা সেক্রেটারী ।
বনানী :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর বনানী এলাকায় মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
মিছিলের নেতৃত্ব দেন জামায়াতের বনানী থানা সেক্রেটারী সাইফুল ইসলাম।
শেরেবাংলা নগর :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাড়ে সাড়ে সাতটায় রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় জামায়াত নেতা মোহাম্মদ সোহেলের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।
তেজগাঁও শিল্পাঞ্চল :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর তেজগাঁও সাত রাস্তার মোড়ে পিকেটিং করেছে হরতাল সমর্থকরা।
এসময় তারা বেশ কয়েকটি ককটেল ফাটিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে।
ক্যান্টনমেন্ট ;
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাতটায় রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার বালুরঘাটে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।
মোহাম্মদপুর :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল আটটায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় মিছিল ও পিকেটিং করেছে হরতাল সমর্থকরা।
জামায়াতের মোহাম্মদপুর থানা সেক্রেটারী শফিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত রেতা এ্যাডভোকেট আজহার মুন্সি, আব্দুল হান্নান, এবিএম আব্দুর রব প্রমূখ।
ধানমন্ডি :
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর ধানমন্ডি এলাকায় মিছিল ও পিকেটিং করেছে হরতাল সমর্থকরা।
জামায়াতের ধানমন্ডি থানা আমীর এ্যাডভোকেট জসিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী মোহাম্মদ আলী, শিবির নেতা মো. সাকিব প্রমূখ।
মিছিলটি ধনমন্ডি আট নম্বর রোড থেকে শুরু হয়ে বারো নম্বর রোডে গিয়ে শেষ হয়।
আদাবর:
মাওলানা মতিউর রহমান নিজামী মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা হরতালের সমর্থনে বৃহস্পতিবার সকালে রাজধানীর আদাবর এলাকায় মিছিল ও পিকেটিং করেছে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।
জামায়াতের আদারব থানা আমীর ও ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইনের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আলী আকরাম মোহাম্মদ উজায়ের, আনম হাসান নোমান, আজিজুল হক, ইমরান হাসান তারিফ, কামাল আকতার কোরাইশী, দেলোয়ার হোসেন, মোজাম্মেল হোসেন, মো. সেলিম প্রমূখ।
হরতালের সমর্থনে মগবাজারে জামায়াতের মিছিল ও রেলগেইট অবরোধ
মাওলানা নিজামীর অবিলম্বে মুক্তির দাবিতে জামায়াতের আহুত হরতালের সমর্থনে রমনা থানা জামায়াত মিছিল, পিকেটিং ও মগবাজার রেলগেইট অবরোধ করে রাখে। আজ ভোর ৭.০০টায় অনুষ্ঠিত কর্মসূচিতে থানা জামায়াতের সেক্রেটারী হাবিবুর রহমান, থানা কর্মপরিষদ সদস্য জিল্লুর রহমান, আতাউর রহমান সরকার ও শিবির রমনা থানা সভাপতি সাইয়েদ মুহাম্মদ জুবায়ের উপস্থিত ছিলেন
এছাড়াও রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, রংপুর, কুমিল্লা, পটুয়াখালী, দিনাজপুর, কুড়িগ্রাম, পাবনা, সাতক্ষীরা, সিরাজগঞ্জ, চাঁদপুর, ফেনী, লক্ষীপুর ও নোয়াখালীসহ দেশের আরো বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে জামায়াতের মিছিল, সমাবেশ অনুষ্ঠিত হয় ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button