১৩ নভেম্বর ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র অ্যাওয়ার্ড বিতরণী

Whos whoআগামী ১৩ই নভেম্বর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক আলেকজান্ডার প্যালেসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা মিরর গ্রুপের প্রকাশনা ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু‘র অ্যাওয়ার্ড বিতরণী ও প্রকাশনা এবং প্রথম ইংরেজি দৈনিক অনলাইন পোর্টাল সিলেট মিরর এর উদ্বোধনী অনুষ্ঠান। এ উপলক্ষ্যে ২১শে অক্টোবর মঙ্গলবার পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার হলে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এই তথ্য জানান হু’জহু সম্পাদক তরুণ ব্যারিস্টার শাহাদত করিম।
সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃটেনে অন্যান্য কমিউনিটিতে এ ধরণের প্রকাশনা থাকলেও বাংলাদেশীদের জন্য ছিল না। তাই আমাদের পূর্ব পুরুষদের বৃটেনের আগমন ও বসতি স্থাপনের ইতিহাসকে ধরে রাখতে ও সেই সাথে তৃতীয় প্রজন্মসহ ভবিষৎ বংশধররা যাতে শেকড়ের সন্ধান খুজে পায় সেই লক্ষ্যে আজ থেকে সাত বছর পূর্বে নবীন ও প্রবীণের সমন্বয়ে একটি দক্ষ ও সফল টীম নিয়ে এই প্রকাশনা শুরু হয়। আগামীতেও সবার সর্বাত্মক সহযোগিতা পেলে এই ধারা অব্যাহত থাকবে । পাশাপাশি প্রথম ইংরেজি দৈনিক অনলাইন পোর্টাল সিলেট মিররও সিলেট এবং প্রবাসীদের সেতুবন্ধন হিসেবে কাজ করবে । তিনি আরো বলেন, বাংলা মিরর ও ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু‘র এর সফলতার পর এবার তৃতীয় উদ্যোগ হচ্ছে সিলেট মিরর অনলাইন পোর্টালটি।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার বেশ কয়েকটি ক্যাটাগরিতে হাই প্রোফাইল সফল ব্যাক্তিদেরক হুজহু এওয়ার্ড প্রদান করা হবে। প্রকাশনাতে এবার ২৪০ জনের প্রোফাইল প্রকাশিত হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন হুজুহু এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি, ক্যানারী ওয়ার্ফ গ্র“পের হেড অব কমিউনিটি অ্যাফেয়ার্স জাকির খান, ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া, লন্ডন বাংলা সম্পাদক আবু তাহের চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কান্ট্রি ম্যানাজার আতিক রহমান চিস্তি, কমিউনিটি নেতা ফারুক আহমদ, ইমপ্রেস মিডিয়ার কয়েস উদ্দিন ও মোহাম্মদ আলী, মাহবুব এন্ড কোং এর মাহবুব মোরশেদ, প্রাইম এস্টেট এর কাজী আরিফ, সিআইটিইসি কলেজের সুরেষ কনদুরু, ডাবল গ্লেজিং এর পলি ইসলাম, তারানা গ্রুমের আশরাফ তালুকদার, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট এর জরিদ মিয়া, মিডিয়া লিংক এর মুজিবুল ইসলাম, জেএমজি কার্গোর মনির আহমেদ, এক্সেলসিয়র সিলেট এর এমডি সাঈদ চৌধুরী, ইস্টার্ণ প্রাইড এর মাজহার আলী, কাউন্সিলার আতিকুল হক, নতুন দিন সম্পাদক মুহিব চৌধুরী, জনমত এর আমিরুল চৌধুরী, এটিএন বাংলার সুফি মিয়া, হাফছা ইসলাম, সোহানা আহমেদ, সাইদা চৌধুরী, পলিন নারগিস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button