তারেক রহমানের উপদেষ্টা পদ থেকে সরে দাঁড়ালেন আবু সায়েম

Sayemবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম চৌধুরী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। একই সঙ্গে তিনি যুক্তরাজ্য বিএনপির সহ-সাধারণ সম্পাদকের পদ থেকেও সাময়িকভাবে অব্যাহতি নেওয়ার ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে জানান, তার ল’ ফার্মের বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে বৃটিশ হোম অফিসের কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এটি তার অন্যান্য মামলার মধ্যে একটি অন্যতম।
পেশাগত একটি বিষয়ের সঙ্গে রাজনৈতিক কর্মকান্ডকে টেনে এনে তারেক রহমানের ভাবমূর্তি নষ্ট করার অপপ্রয়াস হচ্ছে উল্লেখ করে তিনি পদত্যাগের ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে তিনি জানান,  গত ২১ অক্টোবর ইউকে বর্ডার এজেন্সি অন্য দুটি প্রতিষ্ঠানের চারজন ব্যাক্তির সঙ্গে তাকেও জিজ্ঞাসাবাদের জন্য তাদের হেফাজতে নিয়ে যায়। পুরো বিষয়টি একান্তই তার পেশাগত, যার সঙ্গে দল ও রাজনীতির কোন সম্পর্ক নেই। কিন্তু কয়েকটি সংবাদ মাধ্যমে এ ঘটনাকে কেন্দ্র করে উদ্দেশ্যমূলক, বিভ্রান্তিকর ও মিথ্যা সংবাদ প্রচার করে। কিছু সংবাদ মাধ্যম উদ্দেশ্যমূলকভাবে এ ঘটনার সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম জড়িয়ে সংবাদ পরিবেশন করে যা উদ্দেশ্যপ্রণোদিত।
তিনি জানান, এ অবস্থায় প্রকৃত সত্য উদঘাটন না হওয়া পর্যন্ত তিনি দলীয় পদে থাকা সমীচীন মনে করছেন না। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে তারেক রহমানের উপদেষ্টার পদ ত্যাগের ঘোষণা দেন তিনি।
একই সঙ্গে তিনি যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকেও দায়িত্ব পালনে বিরত থাকার ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ, তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদ, আখতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তাজ উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক বিপ্লব পোদ্দার প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button