দেশের ভাবমূর্তি উজ্জ্বলে প্রবাসীদের কাজ করার আহ্বান

PMবিদেশে দেশের ভাবমূর্তি ও মর্যাদা উজ্জ্বল করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি সব ধরনের প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিরা ইতালির মিলানে মিলানোফিরোরিন হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক গণসংবর্ধনা দেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের উন্নয়ন ও কল্যাণের জন্য বিভিন্নভাবে প্রবাসী বাংলাদেশিরা অবদান রাখছেন। তাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতির চাকা সচল রাখছে।
মহান স্বাধীনতার যুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, তাদের অসামান্য অবদান দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা নিশ্চিত করেছে।
তিনি তাদেরকে বাংলাদেশের অর্থনীতি জোরদার এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার মতাদর্শগত মূল্যবোধ সমুন্নত রাখতে আরো অবদান রাখারও আহ্বান জানান।
বিএনপি-জামায়াতের দুর্নীতি, জঙ্গিবাদ ও অর্থ পাচারের সমালোচনা করে তিনি বলেন, এই অপশক্তি যখনই ক্ষমতায় এসেছে, দেশে সীমাহীন দুর্নীতি, ব্যাপক অর্থ পাচার, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের রাজত্ব কায়েম করেছে।
তিনি গত পাঁচ বছর আট মাসে তার সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন, তার সরকার ২০১২ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্য নির্ধারণ করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ ও জ্বালানি, যোগাযোগ, কৃষি, সামাজিক নিরাপত্তা ও আইসিটি খাতের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের বিস্তারিত তুলে ধরেন।
প্রবাসী বাংলাদেশীসহ সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ২০২১ সাল নাগাদ একটি মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সাল নাগাদ একটি উন্নত দেশে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
আওয়ামী লীগ ইতালি শাখার সভাপতি ইদ্রিস ফরাজির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাস গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি ও যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরিফ বক্তৃতা করেন। -বাসস

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button