প্রধানমন্ত্রীকে নিউইয়র্ক প্রবাসীদের সংবর্ধনা

Hasina NYপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা-দুইটা হরতাল দিয়ে মানবতাবিরোধী অপরাধীদের বিচার ঠেকানো যাবে না। তাদের বিচার হবেই, ইনশাল্লাহ। কেউ এটা প্রতিহত করতে পারবে না। এরই মধ্যে একজনের মৃত্যুদণ্ড কার্যকর করাও হয়েছে। শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের ম্যারিয়্যাট মার্কি হোটেলে প্রবাসীদের আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, বিএনপি একটি সন্ত্রাসী, জঙ্গি ও দুর্নীতিবাজ দল। বিএনপি যে ক্ষমতায় আসেনি এটা আল্লাহর রহমত। বাংলাদেশ আরেকবার অবাধ সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও দুর্নীতির হাত থেকে রক্ষা পেয়েছে।
গত ৫ জানুয়ারির নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি যে মারাত্মক ভুল করেছে তা তারা বুঝতে পেরেছে। আমি যা তাদের মনে তখন কি ছিল। তবে এখন তারা ভুল NYবুঝতে পেরেছে। রাজনৈতিক ভুল সিদ্ধান্ত নিলে তার জন্য মাসুল দিতে হবে।
এসময় যুক্তরাষ্ট্রের রাস্তায় আওয়ামী লীগের দুই কর্মী দুর্বৃত্তদের হাতে খুন হওয়ার ঘটনায় যুক্তরাষ্ট্র সরকারের সমালোচনা করেছেন।
তিনি বলেন, যুক্তারাষ্ট্রের মতো একটি সভ্য দেশে কিভাবে এধরণের হত্যাকা- ঘটতে পারে। আমরা এই হত্যাকাণ্ডের ন্যায়বিচার দাবি করছি।
এসময় ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয় প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতিসংঘে সদস্য পদ লাভের ৪০ বছর পূর্তি উপলক্ষে এই সংবধর্না অনুষ্ঠানের আয়োজন করে সার্বজনীন নাগরিক সংবর্ধনা কমিটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button