ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের বাংলদেশ ট্রেইড মিশনের আনুষ্ঠানিক উদ্বোধন

Welsবৃটেনের ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্স প্রতিষ্ঠালগ্ন থেকে স্থানীয় ব্যবসায়ীদের উন্নয়নে বাংলাদেশের সাথে বৃটেনের বিনিয়োগকারীদের সেতু বন্ধনের লক্ষ্যে নিস্টার সাথে কাজ করে চলছে। ২০১১ সালের ন্যায় ১১টি কোম্পানীর ১২জন বিদেশী বিনিয়োগকারীসহ সংগঠনের ২৫২ জনের বিনিয়োগকারী গ্রুপ নিয়ে ২০১৫ সালের ২৬শে জানুয়ারী বাংলাদেশে ২য় ট্রেইড মিশন নিয়ে সফরে যাচ্ছেন ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্স নেতৃবৃন্দ। বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী ওয়েলস এসেম্বলীতে ১৪ই সেপ্টেম্বর চেম্বারের ২য় ট্রেইড মিশনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট দিলাবর এ হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল মাহবুব নূরের পরিচালনায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন বৃটেনে বাংলাদেশের হাই কমিশনার মো: মিজারুল কায়েস। অনুষ্ঠানে হাই কমিশন এর কর্মাশিয়াল কনসুলার শরিফা খান, ওয়েলস গভর্নমেন্ট ইন্টারন্যাশনার ট্রেইডের মাইক হাইডেন ও ওয়েলস বাংলাদেশ চেম্বারের ডাইরের্ক্ট আব্দুল আলিম বক্তব্য রাখেন।
মো: মিজারুল কায়েস তার বক্তব্যে বাংলাদেশের সম্ভাবনাময় বিনিয়োগের নানা চিত্র তুলে ধরা ও ওয়েলস চেম্বার অব কমার্সের কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করেন এবং বাংলাদেশের বিনিয়োগ করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।
এদিকে হাই কমিশনারের সম্মানে রাত্রে স্থানীয় রেস্টুরেন্টে এক ডিনার পার্টির আয়োজন করা হয। উভয় অনুষ্ঠানে কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র আলী আহমদ, ফেডারেশন অব এশিয়ান ক্যাটারার্স এর কো চেয়ার ইয়াওর খান, টমি চান, ব্যবসায়ী আনা মিয়া, সাংবাদিক মকিস মনসুর আহমদ, আব্দুল মালিক, আলহাজ্ব আলী আকরর, আফজল খান মিতু, মনফর আলী, গোলাম মর্তুজা, রফিক উদ্দিন, মনজুর আহমদ, মুক্তার আহমদ, ইয়াহিয়া হাসান, হারুন তালুকদার, জাকির আজাদসহ কার্ডিফ ছাড়াও নিউপোর্ট ও সোয়ানসী থেকে চেম্বার অব কমার্সের অন্যান্য নেতৃবৃন্দ ও কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button