বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির পুরস্কার বিতরণ

বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় গতকাল ঢাকা মহানগরের সেরা ৯টি কলেজ এবং কেন্দ্রভিত্তিক একাদশ শ্রেণীর বইপড়া কর্মসূচির মোট ৬২২ জন ছাত্রছাত্রীকে তাদের শিক্ষক ও অভিভাবকের উপস্থিতিতে পুরস্কৃত করা হয়েছে।
বর্ণাঢ্য এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, জনপ্রিয় ঔপন্যাসিক ইমদাদুল হক মিলন, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইসতিয়াক আহমেদ চৌধুরী এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো: মাসুদ।
ঔপন্যাসিক ইমদাদুল হক মিলন বইকে পরশপাথরের সাথে তুলনা করে বলেন, একটি বই একটি পরশপাথরের মতো। তিনি আরো বলেন, বাংলাদেশের যা কিছু গৌরবের ইতিহাস তা রচনা করেছে তরুণরা। আমি আশা করি বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়ে আজ যারা পুরস্কার পাচ্ছে, সেই আলোকিত তরুণরাই একদিন এই দেশটাকে আলোকিত করবে।
ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইসতিয়াক আহমেদ চৌধুরী বলেন, আবদুল্লাহ আবু সায়ীদ হাজার হাজার তরুণের মধ্যে স্বপ্ন দেখিয়েছেন, বড় মানুষ হওয়ার, আলোকিত মানুষ হওয়ার। বই পড়ার প্রতি শিক্ষার্থীদের উৎসাহ ও যারা পুরস্কৃত হয়েছে তাদের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্য শেষ করেন।
বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, আলো দেখতে অপরূপ। আলোর উৎস সূর্য। সূর্য একটি আগুনের পিণ্ড। যে যত বেশি আগুনের পিণ্ড নিজের ভেতর ধারণ করতে পারবে সে তত বেশি আলোকিত হবে। আল বিরুনির একটি উক্তি উল্লেখ করে তিনি বলেন, যে দেশের রাস্তা ছোট সে দেশের মানুষের মন ছোট। বড় রাস্তা করতে চাইলে বড় মন চাই। বইয়ের মাধ্যমে বড় মন তৈরি করা যায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো: মাসুদ। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button