‘বঙ্গবন্ধু খালেদা জিয়াকে অনেক স্নেহ করতেন’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু খালেদা জিয়াকে অনেক স্নেহ করতেন। জিয়াউর রহমান যখন তাকে নিয়ে বঙ্গবন্ধুর বাসায় আসতেন তখন বঙ্গবন্ধু জিয়াকে বলতেন, ওর দিকে খেয়াল রেখো। অথচ সেই বেগম জিয়া বঙ্গবন্ধুর মৃতুবার্ষিকীতে ৭৮ কেজি ওজনের কেক কাটেন। মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০১৯ সালের ২৯শে জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন হবে। এই নির্বাচনে কোন দল না আসলে আমাদের কিছু করার নেই। নির্বাচিত সরকার তার পাঁচ বছরের পূর্ণ মেয়াদে সরকার পরিচালনা করবে। ২০১৯ সালের আগে কোন নির্বাচন হবে না বলে জানান তিনি।
মন্ত্রী বলেন, ১৫ই আগস্ট যারা কেক কেটে জন্মদিন পালন করে উল্লাস করে তাদের সঙ্গে কোন সংলাপ নয়। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১শে আগস্ট গ্রেনেড হামলার ষড়যন্ত্রকারীদেরা সঙ্গে কোন সংলাপ হতে পারে না।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু এমন একজন মহান নেতা ছিলেন যার সংস্পর্শে এসে পৃথিবীর অনেক বড় নেতা বিমোহিত হয়ে যেতেন।
বিশেষ অতিথির হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সরকার আলী আক্কাস, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য এস এম বাহালুল মজনুন চুন্নু, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button