‘বার বার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি’

PMআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উপরে আল্লাহ ছাড়া আমি কাউকে ভয় করিনা। আমি বার বার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি। মৃত্যুকে আমি ভয় পাইনা। আমার আর কি হারানোর আছে। আমার মা-বাবা জীবন দিয়েছেন, লাখো মানুষ দেশের জন্য জীবন দিয়েছেন। আমি একজন ক্ষুদ্র মানুষ। আমার জীবনের কি মূল্য আছে। আমি আমৃত্যু দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যেতে চাই। জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা  দলের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
১৫ই আগষ্ট নিহতদের স্মরণ করে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েন শেখ হাসিনা। তিনি বলেন, পচাত্তরের পর দীর্ঘ দিন জিয়াউর রহমান আমাকে দেশে আসতে দেয়নি। আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমি ফিরে আসি ৮১ সালে। আমি জামাল, কামাল রাসেলকে পাইনি। কিন্তু পেয়েছি এদশের লাখ লাখ মানুষকে।
বঙ্গবন্ধুকে হত্যা কোন ব্যাক্তি বিশেষের হত্যাকান্ড ছিলনা উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তানীরা বার বার তাকে হত্যার চেষ্টা করেছিল। ইয়াহিয়া খান তাকে ফাঁসিতে ঝোলানোর আদেশ দিয়েছিল। পারেনি। কিন্তু কি দুর্ভাগ্য যে জাতির জন্য তিনি এত কিছু করলেন, এত ত্যাগ স্বীকার করলেন, অথচ সেই জাতির কিছু খুনীদের হাতেই তাকে প্রাণ দিতে হলো।
বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়াউর রহমান জড়িত উল্লেখ করে শেখ হাসিনা বলেন, খুনী ফারুক রশীদ বিবিসির সাক্ষাৎকারে বলেছে বঙ্গবন্ধু এতই জনপ্রিয় ছিল যে তাকে হত্যা ছাড়া কোন উপায় ছিল না। তিনি বলেন কেন এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে? কারণ একটাই যারা স্বাধীনতা চায়নি, মুক্তিযুদ্ধের বিজয় মেনে নিতে পারেনি। এই স্বাধীনতা যেন অর্থবহ না হয়। বাংলাদেশকে যারা পদাবনত রাখতে চেয়েছিল তারাই এই হত্যাকান্ড ঘটিয়েছিল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button