লিভারপুলে বাংলা প্রেসক্লাব এর ঈদ পুনমিলনী

LBPফখরুল আলম, লিভারপুল: “ও মন রমজানেরই রোজার শেষে এল খুশির ঈদ, তুই আপনাকে আজ বিলিয়ে দে..  .. আসমানী তাগিদ..  ..”  কাজী নজরুল ইসলামের কালজয়ী  এই গান টি গেয়ে যুক্তরাজ্যের লিভারপুল বাংলা প্রেসক্লাবের ঈদ পুনমিলনী অনুষ্টানে খুশির আড্ডায় মেতে উঠেন প্রবাসী বাঙালিরা। প্রবাসী বাঙালিরা তাদের শত কর্ম ব্যস্ততার মধ্যে ও দিনটিকে স্বরনীয় করে রাখতে অনেকেই দিন ভর আনন্দ উৎসবেব মধ্যে কাঠিয়েছেন। তবে লিভারপুল বাংলা প্রেস ক্লাব একটি ব্যতিক্রম ভাবে কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার লোকজনদের কে সাথে নিয়ে আনন্দ ঘন পরিবেশে কাটিয়েছেন।
পবিত্র ঈদুল ফিতর দিবাগত রাতে লিভারপুলের স্থানীয় একটি রেষ্টুরেন্টে লিভারপুল বাংলা প্রেসক্লাবের আয়োজিত ঈদ পুনমিলনী অনুষ্টান অত্যান্ত জাক জমক পূর্ন ভাবে অনুষ্টিত হয়েছে। ক্লাবের সভাপতি শেখ ছুরত মিয়া আছাব এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফখরুল আলম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন আবু সাঈদ চৌধুরী সাদি।
ঈদ পুর্নমিলনী অনুষ্টানে বাংলাদেশের এক সময়কার সৈরাচার বিরুধী আনন্দোলন কারী ছাত্রনেতা শেখ আজাদকে সংর্বধনা প্রদান করা হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন এর সাবেক সভাপতি শেখ দুদু মিয়া, প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ছোরাব আলী, ব্রাড ফোর্ড আওয়ামীলীগের সিনিওয়র সহ সভাপতি আখদ্দুস আলী, সাবেক বিশ্বনাথ যুবলীগের সভাপতি মঈনুল হোসেন আঙ্গুর, ব্রাড ফোর্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুল আলম, জিএসসি উইরাল শাখার চেয়ারম্যান কয়ছর মিয়া, শেখ কবির মিয়া, আব্দুল মান্নান প্রমুখ।
আমন্ত্রিত অতিথিরা একে অন্যর সাথে ঈদের কুশল বিনিময় করেন। তার  বলেন- বৃটেনের বাংলা মিডিয়ার স্বর্নযুগ চলেছে ,কমিউনিটির উন্নয়নে বাংলা মিডিয়া সমাজ পরিবর্তনে ও উন্নয়নে এক উল্লেখ যোগ্য ভূমিকা পালন করে যাচ্ছে। প্রবাসে দেশের ভাবমুর্তি উজ্জ্বলের জন্য ইতিবাচক সংবাদ গুরুত্বের সাথে প্রচার করবে এমনটি আশা করেন লিভারপুল বাংলা প্রেসক্লাবের কাছে। এই প্রেসক্লাবটি ইউকে মধ্যে একটি অন্যন্য রকম ভূমিকা পালন করবে বলেও তারা জানান।
সভায় সংর্বধিত ব্যক্তি শেখ আজদ এর কাছে প্রেসক্লাবের ক্রেষ্ট তোলেদেন ক্লাব কর্তৃপক্ষ। সভাশেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কন্ঠ শিল্পী তাসলিমা আলম জেনি। অনুষ্ঠানে ঈদের গান সহ বাউল স¤্রাট আব্দুল করিম এর গান পরিবেশন করা হয়। এবং পরিশেষে এক নৈশ্য ভোজের মধ্যেদিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘটে।
ঈদ পূর্নমিলনী অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন শহরের নানা পেশার লোক জন উপস্থিত ছিলেন।
ফখরুল আলম, সাধারণ সম্পাদক, লিভারপুল বাংলাপ্রেসক্লাব।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button