কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম রূপা

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের পক্ষে প্রথম পদক জিতেছেন শ্যুটার আবদুল্লাহ-হেল বাকী। দশ মিটার এয়ার রাইফেল ইভেন্টে উত্তেজনাপূর্ণ এক প্রতিযোগিতায় ইংল্যান্ডের ড্যান রিভার্সকে হারিয়ে দিয়ে রূপা জিতে নেন তিনি।
ডান্ডির ব্যারি বাডন শ্যুটিং সেন্টারে এই ইভেন্টে সোনা জিতেছেন ভারতের অভিনাভ ভিন্দ্রা। তিনি এই ইভেন্টে অলিম্পিক গেমসেও সোনা জিতেছিলেন।
আটারো শটের পর দশ মিটার এয়ার রাইফেল শ্যুটিং এ ইংল্যান্ডের ড্যান রিভার্স এবং বাংলাদেশের আবদুল্লাহ-হেল বাকীর স্কোর ছিল সমান সমান।
কিন্তু এর পরের কয়েকটি শটে আবদুল বাকী ড্যান রিভার্সকে পেছনে ফেলে রূপার পদক জয় নিশ্চিত করে ফেলেন। তার স্কোর ছিল নয় দশমিক আট। আর ড্যান রিভার্সের স্কোর ছিল নয় দশমিক চার।
কমনওয়েলথ গেমসে বাংলাদেশ পদক জেতার জন্য অনেকখানি নির্ভর করেছিল আবদুল্লাহ-হেল বাকীর ওপর। শেষ পর্যন্ত তিনি হতাশ করেননি।
পদক জেতার পর বিবিসি বাংলার শাকিল আনোয়ারের সঙ্গে এক সাক্ষাৎকারে আবদুল্লাহ-হেল বাকী বলেন, আমার লক্ষ্য ছিল বাংলাদেশের জন্য একটি পদক জেতা। সেজন্য আমি আমার সবচেয়ে ভালো পারফর্মেন্সটা দেখানোর চেষ্টা করেছি।
তিনি আরো বলেন, এর আগে দিল্লিতে কমনওয়েলথ গেমসেও তিনি দলগতভাবে ব্রোঞ্জ পদক পেয়েছিলেন। কিন্তু এবার ব্যক্তিগতভাবে রূপা জিতেছেন, সুতরাং এটিকে তিনি তার জীবনের সেরা অর্জন হিসেবে দেখছেন।
আবদুল্লাহ-হেল বাকী বলেন, পড়াশুনার পাশাপাশি শ্যুটিং প্র্যাকটিস করতে গিয়ে তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। তিনি বলেন, আমি আরো ভালো করার চেষ্টা করবো। আমার পরবর্তী লক্ষ্য অলিম্পিক গেমসে পদক জেতা।
শ্যুটিং ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ইন্তেখাবুল হামিদ অপু বলেন, শ্যুটিং এ একটি রূপার পদক পেয়ে তারা খুব খুশি। তবে আবদুল্লাহ-হেল বাকীর পারফর্মেন্স যদি আরেকটু ভালো হতে, তারা সোনাও জিতে নিতে পারতেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button