কোয়ালিশন ফর ডেমেক্রেসী এন্ড হিউম্যান রাইটস ইউকের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

Kuwaবাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর এবং বৃটিশ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের প্রতিবাদে ১০নং ডাউনিং স্ট্রিট বৃটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করে বৃটেনের প্রতিনিধিত্বশীল মানবাধিকার সংগঠন কোয়ালিশন ফর ডেমেক্রেসী এন্ড হিউম্যান রাইটস ইউকে বিক্ষোভ প্রদশন করে। বিক্ষোভে নেতৃত্ব দেন কোয়ালিশনের কো চেয়ারম্যান মুফতি শাহ সদর উদ্দিন, অন্যতম আহবায়ক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শামছুল আলম চৌধুরী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও যুক্তরাজ্য খেলাফত মজলিস সভাপতি অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পদাক মাহিদুর রহমান, বাংলাদেশ জামাতে ইসলামীর যুক্তরাজ্য প্রতিনিধি ব্যরিষ্টার আবু বকর মোল্লা ও ব্যরিষ্টার নজরুল ইসলামম সিটিজেন মুভমেন্টের চেয়ারম্যান এম এ মালেক, শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী সৈয়দ মামনুন  মোরশেদ, কবি ও কলামিস্ট আবু সুফিয়ান চৌধুরী, কোয়ালিশনের সহ সম্পাদক মাওলানা আবদুল হাই খান, কোয়ালিশনের অন্যতম আহবায়ক মাওলানা ছাদিকুর রহমান, মাওলানা হাসান নূরী চৌধুরী, মাওলানা শাহ মিজানুল হক, মাওলানা শাহ মোহাম্মদ আনাস, মুফতি শাহ হামজা, মুফতি শাহ তালহা প্রমুখ।
বিক্ষোভ পূর্ব এক সমাবেশে বক্তাগণ বলেন ভোটারবিহীন, প্রহসনের নির্বাচনে নির্বাচিত সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেনা। গণতন্ত্রের ধ্বজাধারী বৃটিশ প্রধানমন্ত্রী তাঁর সাথে সাক্ষাৎ প্রদান করে বৃটিশ গণতন্ত্র এবং জনগণকে অপমানিত করেছে। তারা বলেন হাজারো আলেম ও দেশের চৌকস সেনা অফিসারদের হত্যার দায় কাঁদে নিয়ে শেখ হাসিনা দেশ বিদেশে সমর্থনের জন্য ঘুরে বেড়াচ্ছে। তারা বিশ্ব সম্প্রদায়কে আহবান জানিয়ে বলেন নিজ দেশে জন সমর্থন হারানো, গুম, খুনের দায় ও মানবাধিকার লংঘনকারী, বিচার ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থা, সংসদ, রাজনীতির নিয়ন্ত্রণ, দমন, ধ্বংসকারী, স্বৈরাচারী সরকারের প্রধান দাবীদার শেখ হাসিনার আগমন ও বৃটিশ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশেী জনগণ প্রত্যাখ্যান করেছে। তারা বলেন শেখ হাসিনা তার অবৈধ গতি রক্ষার এতোটাই বেসামাল হয়ে উঠেছে যে তিনি বাংলাদেশীদের জন্য বৃটিশ ভিসা ভারতে প্রসেসিং এর বিষয়টি পর্যন্ত বৃটিশ প্রধানমন্ত্রীর নিকট তুলে ধরতে পারেননি।
নেতৃবৃন্দ বাংলাদেশের গুম খুন ধর্ষন, নারী নির্যাতন, ক্রসফায়ার বন্ধ করতে বাংলাদেশ সরকারকে চাপ প্রয়োগ করতে বৃটিশ সরকারকে আহবান জানান। তারা বাংলাদেশে রাজনৈতিক হত্যাকান্ড ও গ্রেফতারের নিন্দা জানান এবং অবিলম্বে সকল রাজবন্দীদের মুক্তি দেযার আহবান জানান। পরে মুফতি শাহ সদর উদ্দিন, মাওলানা আবদুল কাদির সালেহ, মাহিদুর রহমান, ব্যারিষ্টার আবু বকর মোল্লা, ব্যারিস্টার নজরুল ইসলাম, এম এ মালেক ও সৈয়দ মামনুন মোরশেদ এর নেতৃত্বে একটি স্মারক লিপি বৃটিশ প্রধানমন্ত্রীর দফতরে হস্তান্তর করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button