শেখ হাসিনার সফরের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

BNPপ্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন করেছে যুক্তরাজ্য বিএনপি। মঙ্গলবার সকাল ৮টা থেকে বৃটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ ডাউনিং স্ট্রীটে ও সাউথ ইস্ট লন্ডনের উলওয়ার্থ একাডেমির সামনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।
বিক্ষোভকালে নেতাকর্মীদের শেখ হাসিনা সরকারের গুম, খুন, হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়। তারা সরকারের অবিলম্বে পদত্যাগ ও দ্রুত নির্বাচনের দাবিতে স্লোগান দেন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খুন, গুম করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না। দেশের মানুষ আজ এ দুঃশাসন থেকে মুক্তি চায়। দেশে চলছে এখন রাষ্ট্রীয় সন্ত্রাস। প্রতিদিন বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, গুম করা হচ্ছে। দেশের সাংবাদিক, বুদ্ধিজীবীসহ সাধারণ জনগণও এ সরকারের কাছে নিরাপদ নয়।
অবিলম্বে শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের জোর দাবি জানান তারা।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালিক, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, আলহাজ্ব তৈমুছ আলী, যুগ্ম সম্পাদক নাসিম আহমদ চৌধুরী, শহীদুল ইসলাম মামুন, হেলাল নাসিমুজ্জামান, শামসুর রহমান মাহতাব, করিম উদ্দিন, তাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, বিএনপি নেতা আহমেদ আজাদ, নুরে আলম রব্বানী, সুমেল চৌধুরী, কামাল উদ্দিন, হেলাল উদ্দিন, আহবাব হুসেন বাপ্পি, মাওলানা শামীম আহমদ, সালেহ আহমদ জিলান, স্বেচ্ছাসেবক দল আহবায়ক এমদাদ হুসেন টিপু, যুগ্ম আহবায়ক মিছবাহুজ্জামান সুহেল, সদস্য সচিব আবুল হুসেন, আহমদ চৌধুরী মনি, হেভেন খান, সুরমান খান, যুক্তরাজ্য যুবদলের সাবেক আহবায়ক দেওয়ান মুকাদ্দেম চৌধুরী নিয়াজ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা, যুবদল নেতা মনজুর আশরাফ খান, রহিম উদ্দিন, টিপু আহমদ, সালেহীন করিম চৌধুরী, দেওয়ান আব্দুল বাছিত, শামিম হুসেইন, মুনিম ইমাম, লাহিন আহমেদ, আফজাল হুসেন, জিয়াউল ইসলাম জিয়া, জাসাস নেতা এম এ সালাম, ইকবাল হুসেন, তরুণ দল নেতা ফাহিম চোধুরী, রাজীব আহমদ, আমিনুল ইসলামসহ মহিলা দলের নেত্রীবৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button