ইসরাইলি বর্বরতা তুলে ধরায় এনবিসি সাংবাদিক প্রত্যাহার

Gazaগাজার সমুদ্র সৈকতে ইসরাইলি সেনাদের হাতে চার ফিলিস্তিনি বালকের নৃশংস হত্যাকাণ্ডের খবর প্রচার করায় সংবাদদাতা আইমান মোহেইলদিনকে প্রত্যাহার করে নিয়েছে এনবিসি টেলিভিশন।
মিশরীয় বংশোদ্ভূত আমেরিকান আইমান নিজে ওই হত্যাকাণ্ড প্রত্যক্ষদর্শী এবং তার এ সংক্রান্ত সাহসী রিপোর্ট বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে।
‘নিরাপত্তার’ অজুহাত দেখিয়ে এনবিসি আইমানকে গাজা থেকে চলে আসার নির্দেশ দেয়। এনবিসি’র একটির সূত্রের বরাত দিয়ে সাংবাদিক গ্লেন গ্রিনওয়াল্ড এক নিবন্ধে বিষয়টি জানিয়েছেন। অবশ্য এ বিষয়ে মুখ খোলেনি এনবিসি।
আইমান এর আগে সিএনএন ও আলজাজিরা টেলিভিশনে কাজ করেছেন এবং বেশ কিছু ভালো প্রতিবেদন তৈরির জন্য খ্যাতি অর্জন করেন।
আইমান মোহেইলদিন গত বুধবার গাজার সমুদ্র সৈকতে গানবোটে চড়ে আসা ইসরাইলি সেনাদের হাতে ফুটবল খেলায় ব্যস্ত চার ফিলিস্তিনি বালকের নৃশংস হত্যাকাণ্ডের দৃশ্যটি নিজ চোখে দেখেন এবং এরপর ইসরাইলি সেনাদের ওই বর্বরতা তুলে ধরে সংবাদ প্রচার করেন।
একই পরিবারের কয়েক মায়ের ওই চার শিশুর বয়স ছিল নয় থেকে ১১। আইমান মোহেইলদিন নিহত শিশুদের একজন মায়ের ও আহত এক শিশুর সাক্ষাৎকারও প্রচার করেছিলেন ওই প্রতিবেদনে।
প্রসঙ্গত, বিবিসি, সিএনএন এবং এবিসির মতো প্রভাবশালী পশ্চিমা মিডিয়া একচেটিয়া ইসরাইলের গাজা আগ্রাসনের পক্ষে প্রচারণা চালিয়ে আসছে। চ্যানেল এবিসি ফিলিস্তিনিদের বিধ্বস্ত বাড়িকে ইসরাইলিদের বলে চালিয়ে দেয়ার মতো প্রতারণার আশ্রয় নিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button