ফ্যাশন ডিজাইনের দিকে ঝুঁকছেন সৌদি মহিলারা

Fashionসৈয়দ শাহ সেলিম আহমেদ: সৌদি আরবের ১০ জন ফ্যাশন ক্লথ ডিজাইনাররা একত্রিত হয়ে ফ্যাশনের উপর এক একাডেমী খোলার কথা জানালেন সৌদি গ্যাজেটকে। তারা বলছেন, সৌদি আরব প্রতি বছর ১০ বিলিয়ন সৌদি রিয়াল খরচ করে তাকে বাইরে থেকে ডিজাইনার ক্লথ আমদানির জন্যে। অথচ নিজ দেশের ডিজাইনাররা একাডেমী খোলার মধ্য দিয়ে যথাযথ ট্রেনিং এর মাধ্যমে ফ্যাশন ডিজাইনের আধুনিক মান সম্মত কাপড় নিজ দেশেই প্রস্তুত করতে সক্ষম, দেশের এই বিলিয়ন ডলার রিয়ালেরও সাশ্রয়ী করতে সক্ষম। আর এরকম লক্ষ নিয়ে ডিজাইনের উপর প্রশিক্ষিত ১০ জন নারী মিলে একটি একাডেমী খুলে সেখান থেকে নিজ দেশে ম্যানুফাকচারিং করারও ঘোষণা করেছেন।
এই নতুন প্রজেক্টের হেড উমাইমা আজোজা সৌদি গ্যাজেটকে জানিয়েছেন, তাদের এই একাডেমীতে ডিজাইনাররা লোকালি ডিজাইন এবং লোকালি কাপড় ম্যানুফ্যাকচারিং শুরু করবে।
ইতিমধ্যে জেদ্দা চেম্বার্স অব কমার্সের কাছে কয়েকজন মহিলা তাদের ডিজাইন উপস্থাপন করলে চেম্বার্সের ভূয়সী প্রশংসা লাভ করে। আর মূলত সেখান থেকে মাই ডিজাইন মাই ক্লথ নামের এই প্রজেক্টের সূচনা- একথা জানালেন প্রজেক্টের ডেপুটি ফাতিমা কুরবান।ফাতিমা জানালেন, এই প্রজেক্টের ফলে স্থানীয় জনগণ যেমন উপকারী হবেন, একই সাথে স্থানীয় নারীদের জন্য ওয়ার্কিং এনভায়রনম্যান্টও তৈরি হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button