ইসলাম থেকে সরে যাওয়ায় আজ সর্বত্র মানবতার মহাবিপর্যয় : বেফাক

ব্যক্তি সমাজ রাষ্ট্র এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়সহ জীবনের সব ক্ষেত্রে ইহকালীন শান্তি ও নিরাপত্তা এবং পরকালীন মুক্তিই ইসলামের মূল লক্ষ্য। আজ পৃথিবীর দেশে দেশে প্রতি ঘরে ঘরে অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। সমগ্র বিশ্ব আজ অশান্তির মহাসাগরে হাবুডুবু খাচ্ছে। সুতরাং প্রতিটি মানুষের কাছে ইসলামের দাওয়াত পৌঁছাতে হবে। প্রতিটি ঘরে ঘরে ইসলামের শান্তিরবাণী পৌঁছে দিতে হবে। ভাঙ্গাপ্রেস সামাদনগরের বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রসংলগ্ন মাঠে শনিবার অনুষ্ঠিত এক ওয়াজ মাহফিলে বক্তারা এ কথা বলেন।
বেফাক জোনের উদ্যোগে আয়োজিত ওই মাহফিলে সভাপতিত্ব করেন বেফাক মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী। এতে ওয়াজ করেন, শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী, মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী, মাওলানা মুফতি মুনিরুজ্জামান, মাওলানা রশীদ আহমাদ, মুফতি আবু ইউসুফ আল মাদানী ও মুফতি তাজুল ইসলাম প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল জব্বার বলেন, শুধু অনুষ্ঠান করে ভাষা দিবস পালন করলে হবে না। সমাজ ও রাষ্ট্রযন্ত্রের সর্বক্ষেত্রে বাংলা ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। হিন্দি ও ইংরেজি ভাষার আগ্রাসন থেকে আমাদের প্রাণ প্রিয় বাংলা ভাষাকে মুক্ত রাখতে হবে। তবেই বাংলা ভাষার অধিকার ও মর্যাদা যথাযথ সংরক্ষণ হবে। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button